শিরোনাম
তানোরে ৫৭ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১২:১৭
তানোরে ৫৭ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর
তানোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুজিববর্ষ উপলক্ষ্যে ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহীর তানোর উপজেলার গৃহ ও ভূমিহীন ৫৭ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, তানোর উপজেলার ৫টি ইউনিয়নে গৃহ ও ভূমিহীন ৫৭ পরিবারের মাঝে বরাদ্দ দেয়া হয়েছে ঘর ও ২ শতাংশ জমি। দুর্যোগ মন্ত্রণালয়ে বরাদ্দকৃত ২০২০-২১ অর্থ বছরের আওতায় একটি ঘরের জন্য মোট ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এসব ঘরে দুইটি কক্ষ, বারান্দা, রান্নাঘরসহ সকল ধরনের সুযোগ-সুবিধা থাকছে।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, সরকারি খাস জায়গায় উপজেলার কলমা ইউনিয়নে ১৯ টি, বাধাইড় ইউনিয়নে ১৪ টি ও পাঁচন্দর ইউনিয়নে ৬, সরনজাই ইউনিয়নে ১৩টি ও চাঁন্দুড়িয়া ইউনিয়নে ৫টিসহ মোট ৫৭টি ঘর নির্মিত হচ্ছে গৃহ ও ভূমিহীনদের জন্য। দু-একদিনের মধ্যে ঘরগুলো তাদের কাছে হস্তান্তর করা হবে জানান এই কর্মকর্তা।


তানোর ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘প্রধানমন্ত্রীর অঙ্গীকার মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে প্রকৃত গৃহহীন ও ভূমিহীন পরিবারের অনুকূলে কবুলিয়ত ও নামজারীর কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। আশা করি দুই-একদিনের মধ্যে উপকারভোগীদের মাঝে ঘরগুলো হস্তান্তর করা হবে।’


বিবার্তা/অসীম/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com