সাতক্ষীরা পৌর নির্বাচনে মেয়র-কাউন্সিলর পদে ৭৫ জনের মনোনয়ন জমা
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ২২:৫১
সাতক্ষীরা পৌর নির্বাচনে মেয়র-কাউন্সিলর পদে ৭৫ জনের মনোনয়ন জমা
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে প্রস্তাবক ও সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।


মনোনয়ন জমাদানের শেষ দিন রবিবার (১৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসে মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে মোট ৭০ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ পৌরসভার নির্বাচন।


জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর জানান, বিকাল ৫ পর্যন্ত মেয়র পদে মোট ৫ জন মনোয়নয়ন েপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন জমা দিয়েছেন পৌর আওয়ামী লীগ সভাপতি শেখ নাসেরুল হক। বিএনপি দলীয় মনোনয়ন জমা দিয়েছেন বিএনপি নেতা ও বর্তমান মেয়র তাজকিন আহমেদ চিশতি। ইসলামী আন্দোলনের মনোনয়ন জমা দিয়েছেন এস এম আব্দুর রউফ। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সাবেক যুবদল সাধারণ সম্পাদক নাসিম ফারুক খান মিঠু এবং জামায়াত ইসলামী বাংলাদেশের জেলা সেক্রেটারি নুরুল হুদা।


এদিকে, সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছে মোট ৫৮ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আরো ১২ জন।


তিনি আরো জানান, মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ আজ ১৭ জানুয়ারী। আর মনোনয়ন পত্র যাচাই বাছাই ১৯ জানুয়ারী ও প্রত্যাহারের তারিখ ২৬ জানুয়ারী। প্রতিক বরাদ্দ দেয়া হবে আগামী ২৭ জানুয়ারী এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪-ই ফেব্রুয়ারি।


উল্লেখ্য, সাতক্ষীরা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৮৯ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৩ হাজার ৪১৮ জন ও নারী ভোটার ৪৫ হাজার ৮০৬ জন।


বিবার্তা/সেলিম/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com