নাফ নদী থেকে সোয়া ৫ লাখ ইয়াবা উদ্ধার
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১৭:৪২
নাফ নদী থেকে সোয়া ৫ লাখ ইয়াবা উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফে নাফ নদী থেকে ৫ লাখ ২০ হাজার ইয়াবা এবং অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবির দাবি এ সময় মাদক কারবারীদের সঙ্গে তাদের গুলির ঘটনা ঘটেছে।


রবিবার (১৭ জানুয়ারি) টেকনাফ-২ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে জানানো হয়, মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান নাফনদীর দমদমিয়া এলাকা দিয়ে বাংলাদেশে ঢুকবে। এমনখবর পেয়ে রোববার ভোরে দমদমিয়া বিওপির জওয়ানেরা ওই এলাকায় অভিযান চালায়। কিছুক্ষণ পর নাইট ডিভাইস দ্বারা পর্যবেক্ষণে দেখা যায়, নাফনদীর মধ্যবর্তী লালদ্বীপ থেকে একটি কাঠের নৌকা নিয়ে ৩ থেকে ৪ জন জাদিমুরা ওমরখাল পয়েন্ট দিয়ে বাংলাদেশ সীমান্তের দিকে আসছে।


এ সময় বিজিবি সদস্যরা চারদিক থেকে ঘেরাও করে অভিযানে নামলে মাদক কারবারিরা নিরূপায় হয়ে এলোপাতাড়ি গুলি ছোড়ে। তখন আত্মরক্ষার্থে বিজিবি পাল্টা গুলি ছোড়লে মাদক কারবারিরা গুলিবিদ্ধ অবস্থায় নদীতে লাফ দেয়। তখন তাদের ব্যবহৃত কাঠের নৌকাটি নিয়ন্ত্রণে নিয়ে তল্লাশি চালিয়ে ৫টি বস্তায় ৫ লাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও ১টি কিরিচ উদ্ধার করা হয়।


তিনি আরো জানান, এ ঘটনায় টেকনাফ থানায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে এবং পরবর্তীতে এসব ইয়াবা ধ্বংস করা হবে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com