শিরোনাম
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো ৯১ জন
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২১, ১১:১১
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো ৯১ জন
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯১ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১ হাজার ৭৪৪ জন। এসময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।


শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে জানা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ৬৬৮টি নমুনা পরীক্ষা করা হয়।


এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৩টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮২৯টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৫৪টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়।


এতে চবি ল্যাবে ১০ জন, বিআইটিআইডি ল্যাবে ১৮ জন, চমেক ল্যাবে ২৯ জন, সিভাসু ল্যাবে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।


এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।


এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।


তবে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।


অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে দুইজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৯১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮০ জন এবং উপজেলায় ১১ জন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com