শিরোনাম
হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি শুরু
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২১, ১৯:০৭
হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি শুরু
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভরা মৌসুমেও দেশের বাজারে চালর দামে অস্থিরতা বিরাজ করছে। এমন সময়ে দেশের সাধারণ মানুষের কথা চিন্তা করে ভারত থেকে চাল আমদানি সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাজার স্বাভাবিক রাখতে মেসার্স জগদিশ চদ্র রায় নামের একটি প্রতিষ্ঠনর প্রথম চালান তিন গাড়িতে ১১২ মে: টন স্বর্ণা ৫ চাল আসার মাধ্যমে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি কার্যক্রম শুরু হলো।


আমদানিকারক মসার্স জগদিশ চদ্র রায়’র প্রতিনিধি শ্রীপদ রায় জানান, সরকারের বিভিন্ন শর্তাবলী মেনে ১০ হাজার মে: টন চাল আমদানির অনুমতি পেয়েছি। দিনাজপুর জেলার হিলি স্থলবন্দর থেকে শুধু আমাদের প্রথম চালানের ৬০০ মে: টনের মধো ১১২ মে: টন চাল দেশে প্রবেশ করলো। আশা করছি অন্যান্য আমদানিকারকদের আমদানিকৃত চাল ২- ১ দিনর মধ্যে বন্দরে প্রবেশ করবে। আর চাল আমদানি শুরু হলে এবং সঠিক সময়ে দেশের বিভিন্ন মোকামে আমদানিকৃত চাল সরবরাহ করতে পারলে দেশের বাজারে চালের দাম কমে আসতে শুরু করবে।


হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ৩৫ মাস পর হিলি বন্দর দিয়ে দেশে চালের চালান আসলো।


তিনি আরো বলেন, বন্দরের অনান্য প্রতিষ্ঠানও চাল আমদানির জন্য এলসি করেছে। চাল আমদানির পুরাদমে শুরু হলে বাজারে চালের দামও কমে আসবে।


বিবার্তা/রব্বানী/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com