শিরোনাম
টাঙ্গাইলে ৫ ইটভাটা মালিককে ৩০ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২১, ২২:১২
টাঙ্গাইলে ৫ ইটভাটা মালিককে ৩০ লাখ টাকা জরিমানা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পরিবেশ আইন না মেনে ইট পোড়ানো, পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসন কার্যালয়ের অনুমোদন না থাকায় টাঙ্গাইলের মির্জাপুরে পাঁচটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও প্রত্যেকটি টি ইটভাটার চুল্লি ভেঙ দেয়া হয়েছে।


বুধবার (৬ জানুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদফতর সদর দপতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আর্থিক জরিমানা ও চুল্লি ভেঙে দেয়া হয়।


এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদপতরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, সহকারি পরিচালক সজীব কুমার ষোষ, মির্জাপুর ইটভাটা মালিক সমিতির সভাপতি মুক্তার আলী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।


পরিবেশ অধিদফতরের উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, পরিবেশ আইন না মেনে ইট পোড়ানো কারণে মির্জাপুর উপজেলার ছয়টি ইটভাটা মালিককে আর্থিক জরিমানা করা হয়েছে। একই ইটভাটার চুল্লি ভেঙে দেয়া হয়েছে। ভাই ভাই ব্রিকস, দিশা আশা ব্রিকস, হাকিম এন্টারপ্রাইজ, স্টার স্টাইল ব্র্রিকস ও এসবিএম ব্রিকস প্রত্যেক মালিককে ছয় লাখ টাকা করে আর্থিক জরিমানা করা হয়। তাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।


বিবার্তা/তোফাজ্জল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com