শিরোনাম
সুশাসিত ঢাকা গড়তে
কোনো ব্যক্তি হেয় প্রতিপন্ন হলে তা সেই ব্যক্তির বিষয়
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২০, ২০:৩৩
কোনো ব্যক্তি হেয় প্রতিপন্ন হলে তা সেই ব্যক্তির বিষয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুশাসিত ঢাকা গড়ার কাজ করতে গিয়ে যদি কোনো ব্যক্তি হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা সেই ব্যক্তির বিষয় বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


বুধবার ডিএসসিসি'র ৪ নম্বর ওয়ার্ডের বাসাবো বালুর মাঠ সংলগ্ন এলাকায় অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


ডিএসসিসির মেয়র বলেন, সুশাসিত ঢাকা আমাদের ইশতেহারের মূল প্রতিপাদ্য বিষয়। সুশাসিত ঢাকা ছাড়া উন্নত ঢাকা গড়া সম্ভব নয়। সুতরাং কোনো ব্যক্তি যদি এতে হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা সেই ব্যক্তির বিষয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিষয় নয়।


তাপস বলেন, আমরা সুশাসিত ঢাকা গড়ার কাজ খুব জোরালোভাবে আরম্ভ করেছি। আমরা যদি সুশাসিত ঢাকা গড়তে না পারি তাহলে আমাদের সকল কার্যক্রমই বৃথা হয়ে যাবে। আমরা দুর্নীতিকে নির্মূল করার জন্য প্রথম দিন থেকেই কঠোরভাবে কার্যক্রম আরম্ভ করেছি এবং প্রথম দিন থেকেই আমাদের এ কার্যক্রম খুব জোরালোভাবে আরম্ভ করেছি।


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে সম্পূর্ণরূপে দুর্নীতি নির্মূল করার ঘোষণা দিয়ে ডিএসসিসি মেয়র আরো বলেন, কোনো অবহেলা, কোনো অসদাচরণ, কোনো আত্মসাৎ কোণোভাবেই বরদাস্ত করা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প দিয়েছেন, আমাদের মূল লক্ষ্য সেই রূপকল্প বাস্তবায়ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে প্রত্যয় দিয়েছিলেন, লক্ষ্য দিয়েছিলেন স্বপ্ন দেখিয়েছিলেন - আমরা সে স্বপ্ন বাস্তবায়ন করে ঢাকাকে একটি উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলব।


অবৈধ দখলদার উচ্ছেদের কার্যক্রম চলমান থাকবে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে চলমান অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়, সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে। কোনোভাবেই এই কার্যক্রমকে বাধাগ্রস্ত করা যাবে না। আমরা কোনোভাবেই সেটাতে আপস করব না।


অনুষ্ঠানে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সংরক্ষিত ২, ৩ ও ৪ আসনের কাউন্সিলর ফারজানা ইয়াসমিন বিপ্লবী এবং কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী বিশেষ অতিথির বক্তব্য রাখেন।


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com