শিরোনাম
খোকসা পৌর নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী
উৎসবের ভোটে খুশী প্রার্থী-ভোটার
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২০, ২০:৩৮
খোকসা পৌর নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সোমবার কুষ্টিয়ার খোকসা পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষ হবার কথা থাকলেও বেশ কয়েকটি কেন্দ্রে ভোটরদের ব্যাপক উপস্থিতির কারণে ভোট শেষ করতে পৌনে ৫টা বেজে যায়। এ নির্বাচনে জেলায় প্রথমবারের মত ভোটাররা ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হলেও তার অনেক আগে থেকেই ভোটররা কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়ে পড়েন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতিও বেড়ে যায়। খোকসা পৌরসভা ভবন কেন্দ্র, খোকসা মহিলা হাইস্কুল, খোকসা মাদ্রাসা কেন্দ্রসহ পৌরসভার ৯টি কেন্দ্রেই ভোটারদের স্বত:স্ফূর্ত উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ভোটাররা দীর্ঘ সময় ধরে লাইনে দাঁড়িয়ে থেকে তাদের ভোট প্রদান করেন। কয়েকটি কেন্দ্রে আগত ভোটাররা বিকেল পৌনে ৫টা পর্যন্ত দাঁড়িয়ে থেকে ভোট প্রদান করেন।


ভোটের উৎসবমূূূূূূুখর পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থী। বিশেষ করে বিএনপি মনোনিত প্রার্থী রাজু আহম্মেদ নির্বাচনী পরিবেশ নিয়ে এর আগে নানা প্রশ্ন তুললে ভোটের পরিবেশ দেখে বলেন, খুব সুন্দর ভোট হচ্ছে। এখন এই ভোটে যদি আমি হেরেও যায় তবুও আমার মনে কোন কষ্ট থাকবে না। আমি এই নির্বাচনের রায় মাথা পেতে নেব। যদি আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেন তাহলে আমি তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাবো।


সকালে পৌরসভা ভবন কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন ইন্দ্রানী হালদার। তিনি বলেন, ভোটের এমন পরিবেশ অনেকদিন দেখিনি। কোন বাধা-বিঘœ ছাড়াই প্রথম ইভিএম মেশিনে ভোট দিতে পেরে আমার খুব ভাল লাগছে। একই কেন্দ্রে ভোট দিতে আসা আরেক ভোটার আব্দুল গফুর বলেন, কেন্দ্রে এসে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুব আনন্দ পেয়েছি।


এদিকে ভোট গনণা শেষে আওয়ামী লীগ দলী প্রার্থী তারিকুল ইসলাম ৯৩৭২ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপি দলীয় রাজু আহমেদ পেয়েছেন ১৫৮৩ ভোট।


বিবার্তা/শরীফুল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com