বিশ্ববিদ্যালয় ছাত্রীর আইডি হ্যাক করে টাকা দাবি, গ্রেফতার ২
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২০, ১৯:৫৩
বিশ্ববিদ্যালয় ছাত্রীর আইডি হ্যাক করে টাকা দাবি, গ্রেফতার ২
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক করে মেসেঞ্জারে টাকা দাবি ও হুমকি দেয়ার অভিযোগে হ্যাকার দম্পতিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৫ ডিসেম্বর) সকালে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট।


সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলম বলেন, তারা ইউটিউবে সার্চ করে করে কিভাবে ফেসবুক হ্যাক করা যায়, কিভাবে একাউন্টের পাসওয়ার্ড রিকোভারি করা যায় এগুলা তারা অ্যানালাইসিস করত। অ্যানালাইসিস করতে করতে এক পর্যায়ে তারা এক্সপার্ট হয়ে যায় এবং তারা এই কাজটি শুরু করে। তারা ঘটনাটি স্বীকার করেছে। আমরা তাদের ২টা অ্যান্ড্রোয়েড ফোন, ২টা আনরেজিস্টর্ড সিমসহ আরো কিছু ইকুইপমেন্ট পেয়েছি।


জানা গেছে, গত ২৬ নভেম্বর ওই ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক হয়। পরে অজ্ঞাত এক ফেসবুক পেজ থেকে তানজিলা আকতার তুলি পরিচয় দিয়ে ওই ছাত্রীর সঙ্গে যোগাযোগ করা হয়। আইডি উদ্ধারের নামে তার কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকাও নেয় প্রতারকরা। কিন্তু আইডি উদ্ধারের পরিবর্তে ব্যক্তিগত ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আবারো মোটা অংকের দাবি করে হ্যাকাররা। এমনকি ওই তরুণীর ছবি এডিট করে তার স্বজনদের কাছেও পাঠানো হয়। এ ঘটনায় হালিশহর থানায় ভুক্তভোগীর মামলার পর হবিগঞ্জ থেকে হ্যাকার দম্পতি পলাশ ও সাদিয়াকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com