রাস্তায় রাখা নির্মাণ সামগ্রীর বিরুদ্ধে ১ ডিসেম্বর হতে ডিএসসিসির অভিযান
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ২০:০৪
রাস্তায় রাখা নির্মাণ সামগ্রীর বিরুদ্ধে ১ ডিসেম্বর হতে ডিএসসিসির অভিযান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় রাস্তার ওপর রক্ষিত নির্মাণ সামগ্রী অপসারণের লক্ষ্যে আগামী ১ ডিসেম্বর থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ডিএসসিসি এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ১ ডিসেম্বর হতে ২০ ডিসেম্বর পর্যন্ত (শুক্র-শনিবার ও ছুটির দিন ব্যতীত) অভিযান পরিচালনা করবেন।


ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন স্বাক্ষরিত এক অফিস আদেশ সোমবার (৩০ নভেম্বর) বিকেলে এ তথ্য জানানো হয়।


অভিযান প্রসঙ্গে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় লোকজন অবৈধভাবে রাস্তার উপর তাদের নির্মাণসামগ্রী রাখার মাধ্যমে যানজট সৃষ্টি ও জনগণের স্বাভাবিক চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে থাকে। এতে রাজধানীর ব্যস্ততম সড়কে সাধারণ জনগণের নানামুখী কার্যক্রম নানাভাবে বাধাগ্রস্ত হচ্ছে। তাই ডিএসসিসির মেয়র মহোদয়ের নির্দেশে মহামান্য হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে আগামী ১ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিকভাবে আমরা এই অভিযান পরিচালনা করবো।


অভিযানে প্রয়োজন অনুসারে জেল-জরিমানা ও স্পট নিলামের মাধ্যমে নির্মাণ সামগ্রীর মালিক ও অবৈধভাবে রাস্তা দখল করে রাখা এসব নির্মাণ সামগ্রীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন আরো বলেন, সরকারি ছুটির ব্যতীত প্রতিদিন দুপুর ১২টা হতে বিকাল ৪টা পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।


বিবার্তা/বিপ্লব/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com