ঝিনাইগাতীতে কর্মবিরতিতে অচল ১৬৮ ইপিআই টিকা কেন্দ্র
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১৭:০৩
ঝিনাইগাতীতে কর্মবিরতিতে অচল ১৬৮ ইপিআই টিকা কেন্দ্র
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের ঝিনাইগাতীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে ১৬৮টি ইপিআই টিকা কেন্দ্র। এতে ব্যাহত হচ্ছে শিশুদের ইপিআই কার্যক্রম।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ উপজেলায় ১৬৮টি ইপিআই কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে বছরজুড়েই নবজাতকদের ১০টি রোগের ৬টি টিকা দেয়া হয়ে থাকে, যেটাকে ইপিআই কার্যক্রম বলে। স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে অভিভাবকরা শিশুদের নিয়ে টিকা দিতে না পেরে বাড়ি থেকে ফিরে যাচ্ছে। এতে শুরু হয়েছে চরম ভোগান্তি।


কাংশা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা আইরিন বলেন, শিশুকে নিয়ে ১৫ মাসের টিকা দিতে গিয়ে ফিরে গেছেন বাড়িতে। শিশুদের জিম্মি করে এমন আন্দোলন যারা করে তারা কিভাবে নিজেদের মানুষের সেবক দাবি করে?


এদিকে, এসোসিয়েশনের উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রবি বলেন, বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশনের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে এ কর্মবিরতি চলছে। টিকা সহ নানা কার্যক্রমে শিশুরা সাময়িক সমস্যায় পড়লেও আন্দোলন শেষে তারা চিকিৎসা সেবায় ফিরবেন, এর আগে নয়।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বলেন, স্বাস্থ্য সহকারীদের আন্দোলনে ব্যাহত হচ্ছে ইপিআই কার্যক্রম।


প্রসঙ্গত, নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে ২৬ তারিখ থেকে সারাদেশে অনির্দিষ্ট কালের জন্য টানা কর্মবিরতি চলছে স্বাস্থ্য সহকারীরা। স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা এ আন্দোলন চালিয়ে যাচ্ছে।


বিবার্তা/মনির/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com