শিরোনাম
পীর হাবিবের বাসায় হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ২১:৩৬
পীর হাবিবের বাসায় হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, সাংবাদিক ও বিশিষ্ট কলামিস্ট পীর হাবিবুর রহমানের বাসায় হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘সাংবাদিক সমাজ, সিলেট’-এর উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।


প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান মুক্তিযুদ্ধ, দেশ ও মানুষের পক্ষের একজন লেখক। সাম্প্রদায়িক শক্তি, রাষ্ট্রদ্রোহী ও মুক্তিযুদ্ধের বিরোধীতাকারীদের বিরুদ্ধে তার লিখনী সবসময় সোচ্চার। তার ক্ষুরধার লেখনীর কারণে তিনি এর আগেও বহুবার দুর্নীতিবাজ-লুটেরাদের চক্ষুশুলে পরিণত হয়েছেন। সত্য ও সুন্দরের পক্ষে তার লেখনী অব্যাহত থাকায় যারা গুজব রটিয়ে তার বাসায় ন্যাক্কারজনকভাবে হামলা চালিয়েছে তাদের অবশ্যই শাস্তি দিতে হবে।


বক্তারা আরো বলেন, গুজব রটনার নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করে গ্রেফতার করা গেলে এই হামলার প্রকৃত কারণ উদঘাটন সম্ভব হবে। তা না হলে এভাবে গুজব রটিয়ে আগামীতে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা চালাতে পারে ষড়যন্ত্রকারীরা। বক্তারা অবিলম্বে হামলা ও গুজব ছড়ানোর সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবি জানান।


সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নোবেলের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জনপ্রতিনিধি, রাজনৈতিক ও পেশাজীবী নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন-সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আবদুল্লাহ সিদ্দিকী, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি সিকন্দর আলী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ই ইউ শহীদুল ইসলাম শাহীন প্রমুখ।


এছাড়াও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক সালাম মশরুর, প্রেসক্লাব ফাউন্ডেশন সিলেটের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবীর, জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মনির, সাবেক সহ-সভাপতি মঈন উদ্দিনসহ প্রমুখ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com