শিরোনাম
পীর হাবিবের বাসায় হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৭:৩৪
পীর হাবিবের বাসায় হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, বরেণ্য কলামিস্ট ও সাংবাদিক পীর হাবিবুর রহমানের বাসায় হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) ‘হৃদয়ে বগুড়া’ সংগঠনের আয়োজনে বেলা ১১টায় শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় এ মানববন্ধন পালন করা হয়।


মানববন্ধনে বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান একজন স্পষ্টবাদী বক্তা ও প্রগতিশীল মানুষ। তার লেখায় সত্য প্রকাশ হয়ে অনেকের মুখোশ উন্মোচন হয়। তিনি সবসময় মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলেন দেখেই একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।


বক্তারা আরো বলেন,পীর হাবিবুর রহমান দেশে ও বিদেশে তার লেখনি ও টকশো’র মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। পরিশীলিত মেধা, যুক্তিবোধের কারনে আজ তিনি সকলের হৃদয়ে স্থান করে নিয়েছেন।তিনি লেখায় যুক্তির খেলা, সীমিত আবেগ আর জাগ্রত বিবেকের অপুর্ব মিলন ঘটান বলেই তার কলাম হৃদয় স্পর্শ করে যায়। মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে তিনি কাজ করছেন। সত্য প্রকাশে আপোষহীন হওয়ার কারণেই তার বিরুদ্ধে হীন চক্রান্ত চলছে। অপতৎপরতার অংশ হিসেবে পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান বক্তারা।


‘হৃদয়ে বগুড়া’র সমন্বয়কারী ও বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু’র সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- দৈনিক করতোয়ার উপদেষ্টা সম্পাদক ওয়াসিকুর রহমান বেচান, বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আসাদুর রহমান দুলু, বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী,


বঙ্গবন্ধু পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক অধ্যক্ষ ডা: এসএম মিল্লাত হোসেন, ইনকিলাবের বিশেষ সংবাদদাতা মহসীন আলী রাজু, কালের কণ্ঠের বগুড়া ব্যুরো প্রধান লিমন বাশার, বাংলাদেশ প্রতিদিন বগুড়ার নিজস্ব প্রতিবেদক আব্দুর রহমান টুলু, নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার আবুল কালাম আজাদ, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ঠান্ডা আজাদ, বগুড়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান সিজু, স্পোর্টস রিপোর্টার্স এসোসিয়েশন সাধারণ সম্পাদক এইচ আলিম, শুভ সংঘের সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, স্বাধীনতা হোমিও চিকিৎসক পরিষদের যুগ্ম সম্পাদক ডা. শাহ গাজী, ডা. এমএ মতিন,


যুবলীগ নেতা খালেকুজ্জামান রাজা, শরিফুল আলম শিপুল, ফখরুল ওয়াহেদ শাহেদ, সাব্বির আহম্মেদ স্মরন, আরিফুল ইসলাম, লিটন রহমান, এনামূল হক, ব্যবসায়ী শাহরিয়ার সৈকত, মশিউর রহমান জুয়েল, রেজাউল করিম ডাবলু, জেলা ছাত্রসমাজের আহবায়ক ফরহাদ আলী খোকন, জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাজ্জাদ আলম পারভেজ, যুব সংগঠক ও সাংবাদিক সঞ্জু রায়, ছাত্রনেতা কাওছার আহম্মেদ জয়, আব্দুর রহমান সম্রাট, ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের বগুড়া প্রেস ইউনিটের সিনিয়র এক্সিকিউটিভ (প্রশাসন) কারিম উল্লাহ, ইঞ্জিনিয়ার ফেরদৌস ইসলাম, স্টোর অফিসার জসিম উদ্দিন।


এদিকে পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে হামলার নিন্দা এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বগুড়ার বিশিষ্টজনেরা। বিবৃতিদাতারা হলেন- বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এড. সাইফুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি, দৈনিক দুরন্ত সংবাদের সম্পাদক সবুর শাহ লোটাস, বগুড়া জেলা মোটর মালিক গ্র“পের সভাপতি শাহ আখতারুজ্জামান ডিউক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আল রাজি জুয়েল, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন পল্লব ও বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিক।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com