শিরোনাম
ডিএসসিসি'র বকেয়া পরিশোধ করলো গ্রামীণফোন
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৯:২৬
ডিএসসিসি'র বকেয়া পরিশোধ করলো গ্রামীণফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মোবাইল টাওয়ার ব্যবহার বাবদ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে ৯ কোটি ৬৩ লাখ ৭ হাজার ৩ শত পঁচাশি টাকা বকেয়া অর্থ পরিশোধ করলো মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন।


সোমবার (১৯ অক্টোবর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে গ্রামীণফোনের কর্মকর্তাবৃন্দ উক্ত বকেয়া পরিশোধের চেক হস্তান্তর করেন।


২০১৩-১৪ অর্থবছর হতে ২০১৯-২০ অর্থবছরের বকেয়া বাবদ দক্ষিণ সিটি করপোরেশন এর কাছে গ্রামীণফোন কর্তৃপক্ষ উক্ত অর্থমূল্যের চেক হস্তান্তর করে।


গ্রামীণফোন কর্তৃপক্ষের কাছ থেকে এই বকেয়া আদায় প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক বলেন, আইন ও তফসিল অনুযায়ী করপোরেশন মোবাইল ফোন অপারেটরদের কাছ থেকে অর্থ প্রাপ্য হলেও এ বিষয়ে উদ্যোগের অভাবে করপোরেশন এ খাত হতে কখনো অর্থ আদায় করতে পারেনি। কিন্তু ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনায় আমরা এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করি এবং সকল মোবাইল ফোন অপারেটরকে করপোরেশন এলাকায় ব্যবহৃত টাওয়ারের তথ্য-উপাত্ত চেয়ে পত্র প্রদান করি।


তিনি আরো বলেন, তারই আলোকে গ্রামীণফোন কর্তৃপক্ষ তাদের টাওয়ারগুলোর সার্বিক বিবরণসহ প্রয়োজনীয় অন্যান্য তথ্য-উপাত্ত সরবরাহ করে এবং আমাদের সাথে কয়েক দফা বৈঠকের মাধ্যমে বিগত সাত বছরের সমুদয় বকেয়া বাবদ ৯ কোটি ৬৩ লক্ষের অধিক অর্থ পরিশোধ করে। আমরা বিশ্বাস করি, অন্যান্য মোবাইল ফোন অপারেটরগুলোও গ্রামীণফোনের কার্যক্রম অনুসরণ করে দ্রুততার সহিত করপোরেশনের কাছে তাদের সমুদয় বকেয়া পরিশোধ করবে।


উল্লেখ্য যে, আদর্শ কর তফসিল ২০১৬ এর ১০(৪.২৯৭) ধারা অনুযায়ী করপোরেশন এলাকায় মোবাইল ফোন অপারেটরগুলো তাদের টাওয়ার/বিটিএস ব্যবহারে সংশ্লিষ্ট বাড়ির মালিকের সাথে যে চুক্তি সম্পাদন করে থাকেন, সম্পাদিত সেই চুক্তির ছয় ভাগের এক ভাগ অর্থ করপোরেশনকে প্রদান করতে হয়। ইতোপূর্বে এ বিষয়ে কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি বিধায় করপোরেশন মোবাইল ফোন অপারেটরদের কাছ থেকে বড় অংকের রাজস্ব আহরণ থেকে বঞ্চিত হচ্ছিলো।


প্রথমবারের মতো এই বিষয়ে উদ্যোগ গ্রহণ করে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় সেবা প্রদানকারী মোবাইল ফোন অপারেটরগুলোকে ডিএসসিসির রাজস্ব বিভাগ হতে পত্র প্রদান করা হয়। সেই পত্র প্রদানের পর গ্রামীণফোন কর্তৃপক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগন ডিএসসিসির কর্মকর্তাবৃন্দের সাথে কয়েক দফা বৈঠক করে এবং বিগত ১৮ অক্টোবর সকালে নগর ভবনে গ্রামীণফোন কর্তৃপক্ষ ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে সমুদয় বকেয়ার চেক হস্তান্তর করেন।


চেক হস্তান্তর অনুষ্ঠানে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, গ্রামীণফোনের স্টেট এজেন্সি এঙ্গেজমেন্ট এন্ড সাপোর্ট বিভাগের পরিচালক এস এম রায়হান রশিদ, টাওয়ার ইনফ্রা অপারেশন বিভাগের মহাব্যবস্থাপক মো. ফিরোজ উদ্দীন এবং ট্যাক্সেশন অন্ড ফিসক্যাল কমপ্লায়েন্স বিভাগের প্রধান ও পরিচালক আরিফ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com