শিরোনাম
ঢাকা-৫ আসনে পু:ননির্বাচন চান জাপা প্রার্থী আসুদ
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৮:৫১
ঢাকা-৫ আসনে পু:ননির্বাচন চান জাপা প্রার্থী আসুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ফলাফল প্রত্যাখান করে পু:ণ নির্বাচনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মীর আব্দুস সবুর আসুদ। সোমবার (১৯ অক্টোবর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।


আসুদ বলেন, ১৭ অক্টোবর ঢাকা-৫ উপনির্বাচনে নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে। ভোট কেন্দ্রে আমাদের কোনো পোলিং এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি, আর যারা ঢুকেছিল তাদেরকেও বের করে দেয়া হয়েছে।


তিনি বলেন, সাধারণ ভোটারতো দুরের কথা আমাদের কোনো এজেন্টদেরকেও ভোট দিতে দেননি সরকার সমর্থিত সন্ত্রাসীরা। এরা সরকারী প্রশয়ে প্রতিটি কেন্দ্র দখল করে রেখেছিলো। পুলিশ প্রশাসন তা দেখেও কোনো ভুমিকা নেননি। সেদিন আমাদের সকল কর্মীদের জীবন ছিলো হুমকির মুখে।


আসুদ বলেন, বর্তমান পরিবেশে সভ্য ও ভদ্র মানুষের পক্ষে নির্বাচন করা অসম্ভব হয়ে পড়েছে। আমাদের কর্মীদের উপর অত্যাচার এখনো অব্যাহত আছে।


বর্তমান নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, এ নির্বাচন বাতিল করার দাবি জানিয়ে ইতিমধ্যে আমি লিখিত অভিযোগ দায়ের করেছি। নির্বাচন চলাকালীন সময়েও বিভিন্ন অনিয়ম ও সরকার সমর্থকদের নির্বাচনী প্রচারণার বাধা দেয়ার অভিযোগ জানিয়েছিলাম। ইসি কোনো কর্ণপাত করেননি। অথচ ইসি বলেন কোনো অভিযোগ পাননি। উল্টো ইসি বলেন নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটা সর্বকালের সর্বশ্রেষ্ঠ মিথ্যাচার।


আসুদ বলেন, নির্বাচন কমিশন ও দুদক স্বাধীন সংস্থা হলেও এরা সরকারের সুপারিশেই নিয়োগপ্রাপ্ত হন। তাই সরকার এই দায়িত্ব এড়াতে পারে না।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পার্টির যেসকল নেতা লাঙ্গলের পক্ষে প্রচারণায় অংশ নেননি এবং অন্য প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য জাপা চেয়ারম্যানকে সুপারিশ করা হয়েছে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক আমির উদ্দিন ঢালু, ফখরুল আহসান শাহাজাদা, শাহ আলম তালুকদারসহ জাপার বিপুলসংখ্যক নেতাকর্মী।


বিবার্তা/জাহিদ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com