শিরোনাম
নবীগঞ্জে গৃহবধূ গণধর্ষণ, মামলা দায়ের
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২০, ১৮:৩৩
নবীগঞ্জে গৃহবধূ গণধর্ষণ, মামলা দায়ের
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জের নবীগঞ্জে এক গৃহবধূকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়ন পরিষদের একটি পরিত্যক্ত ভবনে। এঘটনায় ধর্ষণের শিকার গৃহবধূ বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।


মঙ্গলবার (৬ অক্টোবর) ধর্ষণের শিকার গৃহবধূ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে ও ৩ জনকে অজ্ঞাত রেখে মোট ছয় জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এর আগে সোমবার রাতভর ধর্ষণের শিকার গৃহবধূর ভিন্ন ভিন্ন বক্তব্য নিয়ে চলে নানা নাটকীয়তা। রাতভর গৃহবধূ ও তার স্বামীকে নবীগঞ্জ থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।


এদিকে গতকাল গভীর রাত থেকে পুলিশের বেশ কয়েকটি টিম জড়িতদের গ্রেফতার করতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। কিন্তু বিকেল সাড়ে ৩টায় সংবাদ লেখা পর্যন্ত জড়িতদের গ্রেফতারের কোনো খবর পাওয়া যায়নি।


নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, জড়িতদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


ধর্ষণের শিকার গৃহবধূর তথ্য অনুযায়ী গত (৪ অক্টোবর) রবিবার রাতভর তাকে গণধর্ষণ করা হয়েছে। গত (৫ অক্টোবর) সোমবার সকালে ঘটনাটি জানাজানির পর দিনব্যাপী চলে নানা নাটকীয়তা। ঘটনাস্থল পরির্দশন করেন পুলিশের এসএসপি, ওসিসহ একাধিক কর্মকর্তা। পুলিশকে দেয়া জবানবন্দিতে একেক বার একেক ধরণের তথ্য দিচ্ছে মহিলা। এতে পুলিশ বিভ্রান্তিতে রয়েছে। বিভিন্ন সূত্র মতে- ঘটনার সাথে জড়িত কয়েকজন যুবক সিএনজি শ্রমিক। অনেকেই এ ঘটনাকে রহস্যজনক বলে মনে করছেন। এ ঘটনায় সর্বত্র চলছে আলোচনা সমালোচনার ঝড়।


অনুমানিক ৩০ বছর বয়সী জনৈকা গৃহবধূর অভিযোগ, রবিবার সন্ধ্যায় সিএনজি যোগে শেরপুর থেকে মজলিসপুর যাচ্ছিলেন। এ সময় মজলিসপুর নামিয়ে না দিয়ে গৃহবধূকে হাত পা, মুখ বেঁধে রাতভর বিভিন্নস্থানে নিয়ে যায় সিএনজি শ্রমিকরা। পরে আউশকান্দি ইউনিয়ন পরিষদের একটি পরিত্যক্ত ভবনে এনে রাতভর সঙ্ঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়। সারা রাত ধর্ষণ করে সকালে সিএনজি যোগে আবার তাকে আত্মীয়র বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। এর পর স্থানীয় কিছু মাতব্বরা রফাদফার চেষ্টা চালায়। সিএনজি শ্রমিকদের মাঝেও গ্রুপিং থাকায় সঠিক তথ্য পাওয়া যায়নি।


এদিকে ঘটনাটি এলাকায় জানাজানি হয়ে যায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে গণধর্ষণের ঘটনাটি ভাইরাল হলে নবীগঞ্জ-বাহুবলের সার্কেল এএসপি পারভেজ আলম চৌধুরী ও নবীগঞ্জ থানার ওসি মোঃ আজিজুর রহমানের নেতৃত্বে পুলিশের দুইটি টিম ঘটনাস্থলে পৌছে ভিকটিম গৃহবধূকে উদ্ধারসহ তার বক্তব্য সংগ্রহ করেন। এ সময় সংবাদকর্মী ও পুলিশের সামনে ধর্ষিতা গৃহবধূ একেক সময় একেক ধরনের বক্তব্য দেন। পরে ধর্ষণের শিকার মহিলা ও তার স্বামীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। অপরদিকে গতকাল গভীর রাত থেকে পুলিশের বেশ কয়েকটি টিম জড়িতদের আটক করতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। কিন্তু কাউকে আটক করা যায়।


এ ব্যাপারে আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিবুর রহমান হারুন জানান, ওই মহিলার অসংলগ্ন বক্তব্যে আমরা বিষয়টি নিয়ে ধুম্রজালের মধ্যে পড়েছি।


এ ব্যাপারে নবীগঞ্জ-বাহুবলের সার্কেল এএসপি পারভেজ আলম চৌধুরী বলেন, ওই গৃহবধূর ভিন্নধর্মী বক্তব্যের জন্য মুল ঘটনাটি উদঘাটন করতে আমাদের বিলম্ভ হচ্ছে। আমরা নিবিরভাবে তদন্ত করে মুল ঘটনা উদঘাটনের চেষ্টা করছি। এঘটনায় মামলা দায়ের করা হয়েছে, আসামিদের ধরতে পুলিশের বেশ কয়েকটি টিম মাঠে কাজ করছে।


অপরদিকে সূত্র বলছে, ধর্ষিতা নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের কালাভরপুর গ্রামের জনৈকা গৃহবধূ। দীর্ঘদিন ধরে উপজেলার সৈয়দপুর বাজার এলাকায় ভাড়া বাসায় বসবাস করে আসছিল। কয়েক দিন আগে সে রহস্য জনকভাবে নিখোঁজ হয়। এ ঘটনায় এলাকায় চলছে আলোচনা সমালোচনা।


বিবার্তা/ছনি/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com