শিরোনাম
ধর্ষণের প্রতিবাদে চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২০, ১৪:৫৮
ধর্ষণের প্রতিবাদে চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের মানববন্ধন
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘ধর্ষণের বিরুদ্ধে জাগো বাংলাদেশ, এখনই সময়’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চুয়াডাঙ্গায় প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।


আজ মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১১ টার দিকে চুয়াডাঙ্গা সরকারি কলেজের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করে চুয়াডাঙ্গা জেলার ছাত্র-ছাত্রী বৃন্দ।


মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম সাইফুর রশিদ। আরো বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজ, ঢাকার ডুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, জেলা শিল্পকলা একাডেমি, চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের শিক্ষার্থীরা এবং সচেতন মহল।


প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেন, আজ একশ্রেণীর নরপশুরা আমাদের মা-বোনের সন্মানহানি করছে। প্রকাশ্যে তাদেরকে ধর্ষণ করছে। ১৯৭১ সালে যুদ্ধ করে আমাদের এ দেশকে পাকিস্তানি হানাদার বাহিনীর কাছ থেকে স্বাধীন করেছিলো আমাদের বীর মুক্তিযোদ্ধারা। আমরা পেয়েছি একটা স্বাধীন ও স্বার্বভৌম রাষ্ট্র। আজ আমরা সেই রাষ্ট্রে স্বাধীনভাবে চলতে পারি না। নিরাপত্তাহীনতায় ভুগতে হচ্ছে আমাদের মা-বোন, সন্তানদের। এমনটাই যদি হয় তাহলে কোথায় আমাদের স্বাধীনতা?


এই ধর্ষকদের বিরুদ্ধে আজ আমাদের রুখে দাঁড়ানোর সময় এসেছে। আসুন আমরা সকলে মিলে ধর্ষকদের রুখে দিই। যারা ধর্ষণ করছে তাদের কঠিন শাস্তি দেয়া হোক। ধর্ষক যেন কোন রকম আইনের ফাঁক-ফোঁকড় দিয়ে বাইরে বের হতে না পারে সেদিকে লক্ষ রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন জানান বক্তারা।


অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন তৌফিক আহম্মেদ। প্রতিবাদ সমাবেশ শেষে একটি র‍্যালি বের করা হয়ে। র‍্যালিটি চুয়াডাঙ্গা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ হাসান চত্বরে গিয়ে সমাপ্তি হয়ে।


বিবার্তা/সাগর/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com