শিরোনাম
হিলির বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২০, ১৬:২৪
হিলির বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে কেজি প্রতি ১০ টাকা কমে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকায় এবং দেশী পেঁয়াজ ১৮ টাকা কমে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭২ টাকায়। গত সপ্তাহে ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হয়েছে ৮০ টাকায় এবং দেশীয় পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি প্রতি ৯০ টাকা দরে।


দাম কমার কারণ হিসেবে হিলি বাজারের ব্যবসায়ী শাকিল আহম্মেদ জানান, ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ার পর থেকে হিলি বাজারে পেঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। এমতাবস্থায় পেঁয়াজ বিক্রি করতে ক্রেতাদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছিলো। এখন হিলি বাজারে দেশী পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি পেয়েছে। তবে বাজারে ক্রেতা অনেকটাই কমে গেছে। আমরা প্রায় অলস সময় পার করছি। যার জন্য পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।


তিনি আরো জানান, ভারত থেকে টেন্ডার হওয়া পেঁয়াজ আসার কথা শোনা যাচ্ছে। যদি পেঁয়াজ হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করে তাহলে দাম আরো কমে যাবে।


এদিকে পেঁয়াজ কিনতে আসা কয়েক জন ক্রেতার সাথে কথা বললে তারা জানান, গত সপ্তাহের থেকে আজ কিছুটা পেঁয়াজের দাম কমেছে। যদি ৩০ থেকে ৪০ টাকার মধ্যে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতো তবে আমাদের সাধারণ জনগণের জন্য অনেকটাই সুবিধা হতো।


বিবার্তা/রব্বানী/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com