শিরোনাম
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো ৫৬ জন
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:২১
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো ৫৬ জন
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৭২২টি নমুনা পরীক্ষা করে নতুন করোনা আক্রান্ত হয়েছেন ৫৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৬৯৫ জন।


রবিবার (২৭ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।


এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৭ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮ জন।


চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৫ নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।


তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে এইদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষা হয়নি।


এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৭২২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৮ জন এবং উপজেলায় ৮ জন।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com