নাফ নদ সীমান্তে সাড়ে ৩ লাখ পিস ইয়াবা জব্দ
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:১২
নাফ নদ সীমান্তে সাড়ে ৩ লাখ পিস ইয়াবা জব্দ
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদে সীমান্তে অভিযান চালিয়ে সাড়ে তিন লাখ ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


মঙ্গলবার (২৩ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা ছুরিখাল এলাকার কেওড়া বন থেকে ওই ইয়াবার চালানটি জব্দ করা হয়। তবে বিজিবির ধাওয়ার মুখে পালিয়ে যায় মাদককারবারিরা।


বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন (২-বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, মঙ্গলবার রাতে টেকনাফ ব্যাটালিয়নের আওতাধীন লেদা বিওপির দায়িত্বপূর্ণ লেদা ছুরিখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান দেশে পাচারের গোপন খবর পাওয়া যায়। এর ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহল দল ওই এলাকায় গোপনে অবস্থান নেয়।


রাত পৌনে ৯টার দিকে বিজিবির টহল দল কয়েকজনকে নাফ নদে দিয়ে নৌকায় লেদা ছুরিখালসংলগ্ন কেওড়া জঙ্গলে প্রবেশ করতে দেখে চ্যালেঞ্জ করে।


ওই ব্যক্তিরা দূর থেকে টহল দলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে অন্ধকারের সুযোগ নিয়ে নৌকাটি বিপরীত দিকে ঘুরিয়ে শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।


পরে টহল দল কেওড়া জঙ্গল তল্লাশি করে ইয়াবাপাচারকারীদের ফেলে যাওয়া চারটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। বস্তাগুলো থেকে সাড়ে তিন লাখ ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।


ইয়াবাপাচারকারীদের আটকের জন্য পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ২ ঘণ্টা অভিযান পরিচালনা করা হলেও তাদের আটক করা সম্ভব হয়নি। ওই স্থানে অন্য কোনো অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি। তবে তাদের শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


তিনি আরো বলেন, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com