শিরোনাম
পঞ্চগড়ে দরিদ্র কিশোরীকে তথ্য মন্ত্রীর ভ্যান উপহার
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৩
পঞ্চগড়ে দরিদ্র কিশোরীকে তথ্য মন্ত্রীর ভ্যান উপহার
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন এলাকা ছোট্ট একচালা ঘরে অসুস্থ বাবাকে নিয়ে ভাড়ায় থাকা দরিদ্র কিশোরী আকলিমা আক্তার (১২)কে দুটি ভ্যান ও নগদ অর্থ সহায়তা দিয়েছেন তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ।


শনিবার (১২সেপ্টেম্বর) দুপুরে মন্ত্রীর পক্ষ থেকে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট দুইটি ভ্যান ও নগদ টাকা তুলে দেন আকলিমার হাতে। এ সময় জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


১২ বছরের আকলিমা ভাগ্যের কষাঘাতে অসুস্থ বাবাকে নিয়ে ঢাকা থেকে পঞ্চগড়ে এসে রেলস্টেশন এলাকায় একটি ছোট্ট ঘর ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। যে বয়সে তার স্কুলে যাওয়ার কথা সেই বয়সে ওই কিশোরী প্রতিদিন ভিক্ষাবৃত্তি করে নিজেদের খাওয়া দাওয়া আর বাবার ওষুধের টাকা জোগার করত। মা ও আর কোনো ভাই-বোন না থাকায় গত এক বছর যাবৎ এই কাজটি করে আসছেন আকলিমা।বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর নজরে আসে তথ্য মন্ত্রীর। তিনি ওই কিশোরীর লেখাপড়াসহ রোজগারের জন্য দুটি ভ্যান ও নগদ পাঁচ হাজার টাকা অর্থ সহায়তা পাঠান। একই সাথে তাদের বসবাসের জন্য একটি ঘর নির্মাণের জন্যও স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশ দেন তথ্যমন্ত্রী।


এসময় আকলিমার বাবা হেলাল উদ্দিন জানান, তার পৈতৃক বাড়ি ছিল মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলায়। ঢাকার সাভারের হেমায়েতপুর এলাকায় নির্মাণ শ্রমিকের কাজ করতেন তিনি। তার প্রথম স্ত্রীর পাঁচ ছেলে ও এক মেয়ে। দ্বিতীয় বিয়ের পর স্ত্রীকে নিয়ে সাভার এলাকায় আলাদা থাকতেন হেলাল। সেখানেই জন্ম হয় আকলিমার। তার বয়স যখন দুই বছর, তখনই ডায়াবেটিসসহ নানা রোগে আক্রান্ত হয়ে মারা যান আকলিমার মা নাসিমা বেগম। এরপরই ছোট মেয়েকে নিয়ে অসহায় হয়ে পড়েন তিনি । দীর্ঘদিন আশপাশের লোকজনের কাছে মেয়েকে রেখে কাজে যেতেন। অনেক কষ্টে মেয়েকে বড় করে স্থানীয় একটি স্কুলে তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়িয়েছেন। তিন বছর আগে হৃদ্রোগ, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট, চোখে কম দেখাসহ নানা রোগে আক্রান্ত হন তিনি। ফলে আর কাজ করতে পারেন না। তথ্যমন্ত্রীর উপহার পেয়ে বেজায় খুশি আকলিমা ও তার বাবা।


বিবার্তা/গোফরান/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com