বানভাসি মানুষের পাশে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ
প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ১৪:২৩
বানভাসি মানুষের পাশে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শেরপুর জেলার চরাঞ্চল ও জামালপুরের ইসলামপুর উপজেলায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের অন্যতম সংগঠন গৌরব '৭১। দুই জেলার প্রায় চারশত বন্যার্ত দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে তারা। এছাড়া অর্ধশত বিধবা অসহায় নারীর মাঝে নগদ অর্থ প্রদান করে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক।


শুক্রবার (৭ আগস্ট) সকাল দশটায় উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নয়া মালমারা গ্রামের প্রায় অর্ধশত বিধবা নারীর হাতে নগদ অর্থ তুলে দেয়া হয়।


অর্থ সঙ্কটেপড়া বানভাসি ওইসব বিধবা মায়েরা অর্থ সহায়তা পেয়ে যেমন অনেক খুশী হয়েছেন। তেমনই বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে পেরে গর্বিত সংগঠনের নেতাকর্মীরা।


একইদিন বেলা বারোটায় ইসলামপুর সদর ইউনিয়নের গঙ্গাপাড়ার সেন্টার বাজারে অর্ধশতাধিক বন্যার্ত পরিবারের মাঝে সংগঠন দুইটি খাদ্যসামগ্রী বিতরণ করে খাদ্যসামগ্রী। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, আলু, পিঁয়াজ, লবণ এবং মুসুর ডাল।


বিকাল তিনটায় সংগঠন দুইটি খাদ্যসামগ্রী বিতরণ করে চিনাডুলী ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গনে শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে।


গৌরব '৭১ এর সাধারণ সম্পাদক ও ডেইলি জাগরণডটকমের সম্পাদক এফ এম শাহীন এবং গৌরব '৭১ এর সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রুপম সংগঠন দুইটির পক্ষে বানভাসি মানুষের হাতে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী তুলে দেন।



শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক সম্প্রতি করোনা দুর্যোগেও সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। বিভিন্ন হাসপাতালে মাস্ক বিতারণ, মুক্তিযুদ্ধ পরিবারকে খাদ্য সহায়তাসহ বিভিন্ন সহযোগিতা ও সেবামূলক কর্মকাণ্ড করে আসছেন এই সংগঠন।


শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক এর সভাপতি ডা. ফেরদৌস খন্দকার বলেন, আমরা আমাদের সাধ্য অনুযায়ী এমন সংকটে কিছু বানভাসি মানুষের হাতে দিতে পেরে আমরা ভীষণ খুশি ও গর্বিত। আমরা আগামীতে দেশের যে কোন সংকটে আমরা দেশের মানুষের পাশে থাকতে চাই।


ডা. ফেরদৌস খন্দকার নিউইয়র্কে ব্যক্তিগত উদ্যোগে করোনা মোকাবেলায় বিশেষ ভূমিকা রাখায় গণমাধ্যম ও বাঙালিদের মাঝে বেশ জনপ্রিয়। করোনা মোকাবেলায় আমেরিকা ও বাংলাদেশের সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার পাশে দাঁড়িয়ে ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন ডা. ফেরদৌস খন্দকার।


গৌরব '৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন বলেন, আমরা বিশ্বাস করি বানভাসি মানুষের জন্য এটি খুবই ক্ষুদ্র উদ্যোগ। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী বন্যার্ত ও অসহায় বিধবা অসহায় মায়েদের পাশে দাঁড়িয়েছি। প্রত্যাশা করি মানুষের সকল সঙ্কটকালে সমাজের বিত্তবান লোকেরা এগিয়ে আসবেন। তারা তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন সমাজের বিপদগ্রস্ত মানুষের জন্য।


এ সময় উপস্থিত ছিলেন ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান,পৌর মেয়র শেখ আব্দুল কাদের, গাইবান্ধা ইউপি চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী, চিনাডুলী ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, জামালপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সিয়াম ছাদি।


খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণে সুবিধাভোগি নির্বাচনের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন ডেইলি জাগরণডটকমের জামালপুর প্রতিনিধি কলামিস্ট এম. কে. দোলন বিশ্বাস, সার্বিক সহযোগিতায় ছিলেন ইসলামপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি দৈনিক আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি খাদেমুল বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ডেইলি বাংলাদেশের স্থানীয় প্রতিনিধি আব্দুস সামাদ।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com