শেবাচিম হাসপাতালের ৬ লাখ টাকার স্যানেটারি মালামাল চুরি!
প্রকাশ : ১২ জুলাই ২০২০, ০৮:২১
শেবাচিম হাসপাতালের ৬ লাখ টাকার স্যানেটারি মালামাল চুরি!
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের এক্সটেনশন ভবনের করোনা ওয়ার্ড থেকে শুরু করে ৫ তলা ভবনের অর্ধশত বাথরুমের প্রায় ৬ লাখ টাকার স্যানেটারী মালামাল চুরি হয়েছে। এ ঘটনায় ৭ দিনের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন দিতে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।


চুরি যাওয়া স্যানিটারি মালামালের মধ্যে রয়েছে, ফিটিংস বিফকল, বেসিংকল, বেসিং, স্টপকল, হেড পুশ, কমোডর, শাওয়ারসহ বিভিন্ন আইটেমের মালামাল।


শনিবার (১১ জুলাই) দুপুরে মালামাল চুরি যাওয়া বিষয় নিয়ে সচিব একে আলি আজিমের উপস্থিতিতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিষয়টি নিয়ে আলোচনা হয়। এ সময় বিষয়টি গনমাধ্যম কর্মীরা জানতে পারেন।


এ ব্যাপারে করোনা ওয়ার্ডে দায়িত্বরত ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, বর্তমান সময়ে চিকিৎসক, সেবিকা থেকে শুরু করে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের ঘোরাফেরা কমে গেছে। এতে করে রোগী ছাড়া তেমন কোন লোকজন থাকে না। এ সুযোগে চোর ৫০টি বাথরুমের কমপক্ষে ৬ লাখ টাকা মূল্যের স্যানিটারী মালামাল চুরি করে নিয়ে যায়। গত বৃহস্পতিবার বিভিন্ন ওয়ার্ডে পানির সমস্যা হলে তখনই বিষয়টি ধরা পড়ে।


এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, চুরি যাওয়ার বিষয়ে সচিবের উপস্থিতিতে জেলা প্রশাসকের দফরের সভায় আলোচনা হয়েছে। এরপরই ৩ সদস্যের তদন্ত কমিটির গঠন করে তাদেরকে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। ওই প্রতিবেদন পাওয়ার পর যাদের কারণে এ ধরনের ঘটনা ঘটেছে এবং যারা এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


গণপূর্ত অধিদফতরের সহকারী প্রকৌশলী ফিরোজ আলম বলেন, করোনার কারণে ভবনের নীচতলা থেকে তৃতীয় তলা পর্যন্ত করোনা রোগীদের জন্য ছেড়ে দেয়া হয়। যার কারণে উক্ত ভবনের ১৩৯টি চাবি ওয়ার্ড মাস্টার ফেরদৌস ও আবুল কালামকে বুঝিয়ে দেয়া হয়।


তিনি আরো জানান, ভবনটি এখনো হস্তান্তর হয়নি। করোনার জন্য হাসপাতালের পরিচালককে মৌখিকভাবে ব্যবহার করার জন্য বলা হয়েছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com