পদ্মায় নৌকা ডুবিতে নিখোঁজ ৪
প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৫:৪৯
পদ্মায় নৌকা ডুবিতে নিখোঁজ ৪
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুুষ্টিয়ার কুমারখালীর পদ্মা নদীতে দুইটি ডোঙা নৌকা ডুবিতে ৪ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় ৯ জনকে উদ্ধার করেছে স্থানীয়রা।


আজ মঙ্গলবার (৭ জুলাই) সকাল ৯টার দিকে পদ্মা নদী সংলগ্ন সাদিপুর ইউনিয়নের ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ নৌকা ডুবির ঘটনা ঘটেছে।


নিখোঁজ ব্যক্তিদের মধ্যে রয়েছে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর গ্রামের হারান শেখের ছেলে জুয়েল (৩০), নজু শেখের ছেলে জাকির (২৫), জলিলের ছেলে শরিফুল (৩১) ও রঞ্জিতের ছেলে জুবা (৩২)।


জানা গেছে, ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর থেকে ইঞ্জিল চালিত করিমনে কুমারখালীর ঘোষপুর এলাকার পদ্মা নদীতে গিয়ে দুইটি ডোঙা নৌকায় পদ্মা নদী পার হয়ে উলু ঘাস কাঁটাতে চরে যাচ্ছিল ১৩জন দিনমজুর। একটি নৌকায় ছিল ৯ জন ও অপর নৌকায় ৪ জন। নদীর কিনার থেকে নদীর মাঝখানে যেতেই পানির প্রবল শ্রোতে নৌকা দুটি ডুবে যায়। ৯ জন সাঁতরিয়ে নদী পাড়ে পৌঁছালেও এখনও নিখোঁজ রয়েছে ৪ জন।


যারা উদ্ধার হয়েছে তাদের মধ্যে রয়েছে ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর এলাকার তুকা প্রামাণিকের ছেলে জহির (৩৩), কটার ছেলে বিপুল (৩০), আমজেদের ছেলে বকুল (৪০), শাহজামালের ছেলে সাজু (৩৫), ফজলের ছেলে তদে (৩২), আগার ছেলে সুলতান (৩০), মানিকের ছেলে মনসুর (৩২), খবিরের ছেলে জামিন (৩০) ও শামিমের ছেলে রিফাত (১৫)। এরা সবাই পেশায় দিনমজুর।


ঘটনার সত্যতা স্বীকার করে সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বলেন, করিমন গাড়িতে এসে ডোঙা নৌকায় নদী পাড়ি দিয়ে চরে উলু ঘাস কাঁটতে যাওয়ার সময় দু’টি নৌকা ডুবে যায়। এরপর সাঁতার কেটে ৯জন নদীর কিনারে এসে অসুস্থ হয়ে পড়লেও এখন পর্যন্ত ৪ জন নিখোঁজ রয়েছে। উদ্ধারকৃতদের প্রাথমিক চিকিৎসা দওয়া হলে তারা সুস্থ হয়ে উঠেছে এবং এরা ভেড়ামারা উপজেলার জামালপুন এলাকা থেকে এসেছিল। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়েছে।


এ বিষয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মকর্তা অমিয় কুমার বিশ্বাস জানান, সাদিপুর একটি রিমোর্ট এলাকা হওয়ায় আমরা এখনও ঘটনাস্থলে পৌঁছাতে পারিনি, তবে পাবনার ফায়ার সার্ভিস দল সেখানে উদ্ধার কাজ করছে।


বিবার্তা/শরীফুল/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com