শিরোনাম
বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যু ৩২, আক্রান্ত ১৪৫২
প্রকাশ : ১৪ জুন ২০২০, ১৮:৩৮
বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যু ৩২, আক্রান্ত ১৪৫২
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল বিভাগে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩২ জন। বিভাগের ৬ জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৫২ জন। আর এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৭৭ জন।


বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সূত্রে, রবিবার (১৪ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগের ৬ জেলায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ের মধ্যে পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি ব্যতিত বাকী ৩ জেলায় ১৭ জন রোগী সুস্থ হয়েছেন।


সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশাল নগরের নিউ ভাটিখানা এলাকার বাসিন্দা আব্দুস সালাম (৬০) এর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ আসলে, বিভাগে করোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা এখন ৩২ জন।


এদিকে করোনার সংক্রামন প্রতিরোধে বিদেশী নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভাগের ৬ জেলায় ১৭ হাজার ৩৬৩ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এদের মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৫ হাজার ৮৪১ জন আর এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ১৩ হাজার ১৮৯ জন।


অপরদিকে বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় প্রতাষ্ঠানিক হাসপাতালে কোয়ারেন্টিনে রয়েছে ১ হাজার ৫২২ জন আর ৯৯১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়াও বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৯৬৫ জনের মধ্যে ৪৫৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।


এ পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ৫৮ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ১৮ জন করোনা পজেটিভ এবং বাকীরা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।


বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বরিশাল বিভাগে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন বরিশাল জেলায় ৮৭২ জন, পটুয়াখালীতে ১৬৫জন, ভোলায় ১১৬ জন, পিরোজপুরে ১০২জন, বরগুনায় ১১৬ জন ও ঝালকাঠিতে ৮১ জন। বিভাগে করোনা পজেটিভ নিয়ে সুস্থ হয়েছে ৩৭৭ জন।


তিনি আরো জানান, বরিশাল বিভাগে করোনা পজেটিভ নিয়ে ৩২ জন মৃত্যু ব্যক্তিদের মধ্যে বরিশাল নগরী সহ জেলায় ১২ জন, পটুয়াখালীতে ১০ জন, পিরোজপুরে ৩ জন, ঝালকাঠিতে ৩ জন, বরগুনায় ২ জন ও ভোলায় ২ জন রয়েছেন।


বিবার্তা/জসিম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com