ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্তে রেকর্ড, মৃত্যু ১
প্রকাশ : ৩০ মে ২০২০, ২২:১৫
ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্তে রেকর্ড, মৃত্যু ১
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ে নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০৯ জনে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১১, বালিয়াডাঙ্গীতে দুই, রাণীশংকৈলে পাঁচ, পীরগঞ্জে চার ও হরিপুর উপজেলায় তিন জন। আক্রান্তদের মধ্যে ১৩ জন নারী, ১০ জন পুরুষ ও দুইজন শিশু রয়েছেন।


এছাড়া আক্রান্তদের মধ্যে রাণীশংকৈল উপজেলার ৮০ বছর বয়সী ঢাকা ফেরত একজন মহিলা নিজ বাড়িতে মারা যাওয়ার পর মৃতদেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার রিপোর্টও পজেটিভ এসেছে। এটিই ঠাকুরগাঁওয়ে করেনায় আক্রান্ত রোগীর প্রথম মৃত্যু।


ঠাকুরগাঁও সদর উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন একই পরিবারের পাঁচ জনসহ মোট ১১ জন। একই পরিবারের পাঁচ জন আক্রান্তের বাসা শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায়। এছাড়া বাকি ছয়জনের মধ্যে সদর উপজেলার ডেনিশ পাড়ায় আক্রান্ত হয়েছেন দুইজন, রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামে দুইজন, শহরের গোয়ালপাড়ায় একজন ও ঠাকুরগাঁও পুলিশ লাইন্সের পাশে আক্রান্ত হন একজন।


বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন দুইজন। তাদের বাসা উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়ন ও ধনতলা ইউনিয়নে। হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন তিনজন। এদের একজনের বাসা আটঘরিয়া, একজনের কালচা ও একজনের বরমপুর গ্রামে।


পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন চারজন। এদের মধ্যে দুইজনের বাসা উপজেলার একান্নপুর গ্রামে। একজনের বাসা জগথা গ্রামে ও বাকি আরেকজন হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারি।


এছাড়া রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন পাঁচজন। যাদের মধ্যে ঢাকা ফেরত একজন ৮০ বছর বয়সী নারী গত ২৪ মে মৃত্যুবরণ করেছেন। বাকি চারজনের বাসা উপজেলার দূর্লভপুর, চাপোর, বাঁশাইল ও লেহেম্বা গ্রামে।


শনিবার (৩০ মে) রাত ৯টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।


তিনি বলেন, ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টার,শের-ই-বাংলা নগর, ঢাকা এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুর হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ২৫ জন (সদর উপজেলা-১১ জন, বালিয়াডাঙ্গী-দুইজন, রাণীশংকৈল-পাঁচজন, পীরগঞ্জ-চারজন ও হরিপুর-তিনজন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এদের মাঝে রাণীশংকৈল উপজেলার ৮০ বছর বয়সী ঢাকা ফেরত একজন মহিলা নিজ বাড়িতে মারা যাওয়ার পর মৃতদেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার রিপোর্টও পজেটিভ এসেছে। পূর্বের রিপোর্টসহ ঠাকুরগাঁও জেলায় এ পর্যন্ত করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ১০৯ জন, যাদের মধ্যে ২৪ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেন একজন।


এছাড়াও তিনি করোনার সংক্রমণ এড়াতে সকলকে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিবার্তা/বিধান/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com