শিরোনাম
সরকারি চাল আত্মসাতের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত
প্রকাশ : ৩০ মে ২০২০, ১১:০৪
সরকারি চাল আত্মসাতের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের (ইউপি) দুই সদস্যকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


বৃহস্পতিবার (২৮ মে) স্থানীয় সরকার বিভাগ থেকে উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাম্মৎ ইসমত আরা বিষয়টি নিশ্চিত করেন।


বরখাস্ত করা ইউপি সদস্যরা হলেন—উপজেলার চাঁদপুর ইউনিয়নের সংরক্ষিত ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের নারী সদস্য ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি বিলকিস বেগম এবং রায়েদ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য ইউনিয়ন যুবলীগের বন ও পরিবেশ-বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন।


ইউএনও জানান, তদন্তে খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসক (ডিসি) তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার বিভাগে সুপারিশ করেন। পরে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী বৃহস্পতিবার তাদের সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।


এছাড়া কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না—এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দিয়ে ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।


জানা যায়, অন্যদের নামে কার্ড ইস্যু করে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি চাল আত্মসাৎ করার অভিযোগ আছে এই দুই ইউপি সদস্যের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (২৬ মে) ভ্রাম্যমাণ আদালত বোরহান উদ্দিনকে দুই মাসের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জারিমানা করেছেন।


গত ১৫ এপ্রিল বিলকিস বেগমের বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির পাঁচ বস্তা চাল উদ্ধারের পর, তাকে সাত দিনের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেছিলেন ভ্রাম্যমাণ আদালত।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com