জয়পুরহাটে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় হুইপ স্বপন
প্রকাশ : ২৬ মে ২০২০, ১৭:৫৭
জয়পুরহাটে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় হুইপ স্বপন
জয়পুরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভয়াবহ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বিভিন্ন গ্রাম পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। মঙ্গলবার দুপুরে তিনি গ্রামগুলি পরিদর্শন করেছেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন এবং তাদের সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।


মঙ্গলবার দুপুরে পরিদর্শনকালে হুইপ স্বপন ক্ষতিগ্রস্তদের ধৈর্য্য ধরার আহবান জানিয়ে বলেন, ‘ঝড়ে ক্ষতিগ্রস্তদের সকলকেই সহযোগিতা করা হবে। কেউ বাদ পড়বেন না। আপনারা মনোবল হারাবেন না। ঝড়ে ক্ষতির কথা জানার পরই আমি আপনাদের খোঁজ নিতে ঢাকা থেকে ছুটে এসেছি। সহযোগিতা দেয়ার জন্য যা যা করার দরকার প্রশাসনকে সেসব ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। খুব দ্রুত সরকারি সহযোগি আপনাদের কাছে পৌঁছানো হবে’।


জেলা প্রশাসক জাকির হোসেন জানান, ‘ঘূণিঝড়ে প্রাথমিকভাবে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার প্রায় ১ হাজার ৩০০ পরিবার এবং সদর উপজেলার মোহাম্মাবাদ ইউনিয়নের বেশ কিছু গ্রামের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। যেগুলি আমরা পূর্ণাঙ্গ তালিকা করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারি বিভিন্ন তহবিল থেকে সংগৃহিত অর্থ একত্রিত করে সহযোগিতা দেয়ার উদ্যোগ নিয়েছি। খুব দ্রুত ক্ষতিগ্রস্তরা সহযোগিতা পাবেন।


এ সময় অন্যান্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


গত রবিবার মধ্যরাতে ঘূর্ণিঝড় আঘাত হানে ক্ষেতলাল উপজেলার অন্তত ২০টি গ্রামে। এতে প্রায় হাজারেরও বেশি ঘর-বাড়ি এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ঝড়ের তাণ্ডবে লন্ড ভন্ড হয়ে যায়। ওপড়ে পড়ে শত শত গাছ। চরম ক্ষতি হয় ফসলের। বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় গত দু’দিন থেকে বন্ধ আছে বিদ্যুৎ সরবরাহ। এতে দশ হাজার হেক্টর বোরো ধান সহ প্রায় ১০০ কোটি টাকার ক্ষতি হয়।


বিবার্তা/সোহেল/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com