শিরোনাম
সিলেটে ওএমএসের চাল লুটের ঘটনায় গ্রেফতার ৬
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২০, ০৯:৪৭
সিলেটে ওএমএসের চাল লুটের ঘটনায় গ্রেফতার ৬
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেটের জকিগঞ্জে ওএমএসের চাল পাচার ও লুটের ঘটনায় সিলেটের এক মিল মালিকসহ আটজনকে আসামি করে মামলা করা হয়েছে। এ ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।


রবিবার (২৬ এপ্রিল) সকালে উপজেলার কালিগঞ্জ বাজারে ১০ টাকা কেজি দরে খোলাবাজারে বিক্রির জন্য সরকারের খাদ্যবান্ধব ওএমএস কর্মসূচির ট্রাকভর্তি ৫৭০ বস্তা চাল লুটে নেন স্থানীয় এলাকাবাসী। ট্রাকে করে ৫৭০ বস্তা চাল গুদাম থেকে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় এ লুটের ঘটনা ঘটে। খবর পেয়ে জকিগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ৩৪৬ বস্তা চাল উদ্ধার করে।


এ ঘটনায় সিলেটের মেসার্স মেঘনা অটো রাইস মিলের স্বত্বাধিকারী শফিকুল ইসলামসহ আটজনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। মামলার অপর আসামিরা হলেন- ডিলার আব্দুল মুকিত, জয়নাল আহমদ, আব্দুল আজিজ, ট্রাকচালক কামরুল ইসলাম, সইফ উদ্দিন, দেলওয়ার হোসেন ও বিপ্লব আহমদ।


জকিগঞ্জ থানা পুলিশের ওসি মীর মো. আব্দুন নাসের জানান, এ ঘটনায় ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। এরা হলেন- খাসেরা গ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে ডিলার জয়নাল আহমদ (২৭), আইয়র গ্রামের আব্দুস সালামের ছেলে ডিলার আব্দুল মুকিত (৩১), কসকনকপুর গ্রামের আছদ্দর আলীর ছেলে ট্রাকচালক কামরুল ইসলাম (২৭) ও বারগাত্তা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে সইফ উদ্দিন (৩০)। এছাড়াও চাল লুটপাটের ঘটনায় নগরকান্দি গ্রামের আব্দুল ওয়াহিদের ছেলে দেলোয়ার হোসেন (২৯) ও দেওয়ানেরচক গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে বিপ্লব আহমদকে (২৮) গ্রেফতার করা হয়েছে।


স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার বেলা সাড়ে ১১টার দিকে কালিগঞ্জ বাজারের হোসেন অ্যান্ড সন্সের সামনে ট্রাক থামিয়ে ১০ টাকা দরের চালের বস্তা নামানোর সময় স্থানীয় জনতার সন্দেহ হয়। তখন ট্রাকচালককে চাল নামানোর বিষয়ে জিজ্ঞেস করলে চালক জানান চালগুলো কালিগঞ্জের দুই ব্যবসায়ীর। তারপর স্থানীয় জনতা ট্রাকচালকের কাছে চালের সরকারি কাগজপত্র দেখতে চাইলে তিনি কাগজপত্র দেখাতে পারেননি। তখন ট্রাকসহ চাল আটক করে প্রশাসনকে খবর দেন স্থানীয়রা। এ সময় স্থানীয় অর্ধশতাধিক মানুষ হামলা চালিয়ে ট্রাক থেকে চাল লুট করে নিয়ে যায়।


জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ বলেন, খাদ্য অধিদফতরের চাল পাচার ও লুটের ঘটনা তদন্ত করা হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। ট্রাকসহ ৩৪৬ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com