শিরোনাম
সিলেটে খাদ্যবান্ধব কর্মসূচির চাল জব্দ, আটক ৫
প্রকাশ : ২৬ এপ্রিল ২০২০, ১৪:৩৬
সিলেটে খাদ্যবান্ধব কর্মসূচির চাল জব্দ, আটক ৫
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হতদরিদ্রদের জন্য নেয়া ১০ টাকা কেজির খাদ্যবন্ধব কর্মসূচির চাল অন্যত্র দোকানে বিক্রির চেষ্টাকালে জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।


রবিবার (২৬ এপ্রিল) উপজেলার কালিগঞ্জ বাজার এলাকায় ট্রাকভর্তি চাল জব্দ করা হয় এবং সংশ্লিষ্ট কয়েকজনকে আটক করা হয়।


স্থানীয় সূত্র জানায়, বস্তা প্রতি ৩০ কেজি ওজনের ৫৭০ বস্তা চাল কসকনকপুর নিয়ে যাওয়ার কথা ডিলার আব্দুল মুকিতের। কিন্তু পথে মধ্যে আরেকটি দোকানে চাল নামানোর ঘটনায় জনতার রোষানলে পড়তে হয় ওই পরিবেশককে। এক পর্যায়ে জনতা উত্তেজিত হয়ে চালের গাড়িতে লুটপাট করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, এএসপি সার্কেল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা খাদ্য কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছেন।


জকিগঞ্জ থানার ওসি মীর মোহাম্মদ আব্দুন নাসের এ তথ্য নিশ্চিত করে বলেন, চালের গাড়িসহ কয়েকজনকে আটক করা হয়েছে। ঘটনাটি প্রেসনোট দিয়ে জানিয়ে দেয়া হবে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজন কুমার সিংহ বলেন, খাদ্যবন্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজির চাল মিলারের কাছ থেকে ডিলার নিয়ে আসেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য প্রশাসন, পুলিশ, উপজেলা খাদ্য কর্মকর্তা কেউ এ খবর জানেন না।


তিনি বলেন, উপজেলার কসকনকপুরের ডিলার আব্দুল মুকিত, মানিকপুরের খলিলুর রহমান ও বারঠাকুরীর হোসেন আহমদ নির্দিষ্ট স্থানে চাল না নামিয়ে অন্যত্র নামান। জনতা বিষয়টি আঁচ করতে পেরে উত্তেজিত হয়ে লুটপাট শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চালের গাড়িটি জব্দ করে থানায় আনা হয়েছে। কতো বস্তা চাল লুট হয়েছে তার হিসাব করা হবে।


বিজন কুমার সিংহ বলেন, ডিলার তার দোকানে চাল নামালে সমস্যা ছিল না। কিন্তু অন্য দোকানে নামানো নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। আর কাউকে না জানিয়ে আনার কারণে সড়কে ও অন্যত্র গাড়ি লোড করে ফেলতে পারতেন। এটা অপরাধ করেছেন। এরপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।


স্থানীয়রা এ ‍বিষয়ে বলেন, চালের গাড়িটি কসকনকপুর না গিয়ে কালিগঞ্জ একটি দোকানে নামাতে দেখে জনতা ঘেরাও করেন। এসময় উত্তেজিত জনতা লুটপাটও করেছেন। খবর পেয়ে প্রশাসনের লোকজন এসে চালের গাড়িটি তাদের নিয়ন্ত্রণে নেয় এবং জড়িত পাঁচজনকে আটক করে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com