কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু, নমুনা সংগ্রহ
প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ২২:২২
কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু, নমুনা সংগ্রহ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে কুষ্টিয়ার সদর উপজেলার মৃত্তিকাপাড়ায় জ্বর, শর্দি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে আশরাফুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) বিকেল ৩টার দিকে মৃত্তিকাপাড়াস্থ নিজ বাড়িতে তিনি মারা যান।


কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, যশোর থেকে কুষ্টিয়ায় আসা আশরাফুল ইসলাম নামে একজন জ্বর, শর্দি ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার বিকেলে মারা যাওয়ার খবর পেয়েছি। খবর পাওয়ার পর মৃত ব্যক্তি করোনাভাইরাস পজেটিভ কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার জন্য আইইসিডিআর এ পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে নিশ্চিত করা যাবে মৃত ব্যক্তি করোনা পজেটিভ ছিলো কিনা।


অপরদিকে কুষ্টিয়ার দৌলতপুরে হালকা জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে জিয়ার আলী (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। নিহত যুবক উপজেলার বোয়লিয়া ইউনিয়নের গোয়ালগ্রামের মৃত দবির মালিথার ছেলে। খবর পেয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী মৃত যুবকের বাড়ি গিয়ে সে করোনাভাইরাস আক্রান্ত হয়েছিল কিনা তার খোঁজ খবর নিয়েছেন। একই সাথে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছেন।


তবে জিয়ার আলী দীর্ঘদিন ধরে অ্যাজমা ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন বলে এলাকাবাসী ও পরিবারের লোকজন জানিয়েছে।


রাত ৯টার দিকে মৃত ব্যক্তির বাড়িতে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার-এর সাথে উপস্থিত দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী জানান, মৃত জিয়ার আলী দীর্ঘদিন ধরে অ্যাজমায় ভুগছিলেন। তার বাবাও দীর্ঘদিন আগে একই রোগে মারা যান। সন্দেহ দূর করতে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুমা পরীক্ষার পর জানা যাবে করোনা পজেটিভ বা নেগেটিভ কিনা। পরে গোয়ালগ্রাম মালিথাপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।
বিবার্তা/শরীফুল/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com