শিরোনাম
নন্দীগ্রাম পৌরসভায় চলছে অঘোষিত লকডাউন
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ১৭:০১
নন্দীগ্রাম পৌরসভায় চলছে অঘোষিত লকডাউন
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার নন্দীগ্রাম পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে করোনাভাইরাস প্রতিরোধে স্থানীয়দের উদ্যোগে চলছে অঘোষিত লকডাউন। নিজেদের করোনাভাইরাস থেকে সংক্রমণ এড়াতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।


বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল থেকে পৌরসভার ছয় নাম্বার ওয়ার্ডের মাঝগ্রাম, সাত নাম্বার ওয়ার্ডের কলেজ পাড়া ও নয় নাম্বার ওয়ার্ডের হিন্দু পাড়ার এলাকাবাসী তাদের নিজ নিজ উদ্যোগে মহল্লার প্রবেশ পথে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছে।


এছাড়াও উপজেলা প্রশাসন এবং পৌরসভার পক্ষ থেকে জনসাধারণকে নিজ নিজ ঘরে থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তা কার্যকর করতে মোতায়েন করা হয়েছে পুলিশ ও সেনা সদস্যদের। করোনাভাইরাস প্রতিরোধে চলছে সচেতনতামূলক মাইকিং।


স্থানীয়রা জানান, এলাকাবাসীর নিরাপত্তার জন্য তারা এ কাজ করছেন। পৌর শহরের ভিতরে পথচারী ও যানবাহন চলাচল সীমিত করেছে প্রশাসন। আইনশৃংখলা বাহিনীর ভয়ে পথচারী ও বিভিন্ন যানবাহন মহল্লার সড়কগুলো ব্যবহার করছে।


এতে করে করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে মহল্লাবাসী। তাই এ ভাইরাসের হাত থেকে রক্ষাপেতে মহল্লাবাসী একত্রিত হয়ে মহল্লার প্রধান প্রধান সড়ক ও অলি-গলি বন্ধ করে দিয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া মহল্লাবাসীকে বাড়ির বাহিরে বের হতে নিষেধ করা হয়েছে।


এ বিষয়ে নন্দীগ্রাম পৌরসভার মেয়র কামরুল হাসান জুয়েল জানান, বিষয়টি আমি শুনেছি। প্রতিটি পাড়া-মহল্লার মানুষ যদি এভাবে সচেতন হয় তবেই আমরা করোনাভাইরাসকে প্রতিরোধ করতে পারব।


তিনি আরো জানান, এই অঘোষিত এই লকডাউনে মানুষযেন হয়রানির শিকার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।


বিবার্তা/মুনির/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com