জ্বর, খিচুনি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া শিশুটি সুস্থ
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৭:১৭
জ্বর, খিচুনি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া শিশুটি সুস্থ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জ্বর, খিচুনি ও শ্বাসকষ্ট নিয়ে কুষ্টিয়ার দৌলতপুরে হাসপাতালে ভর্তি হওয়া আবু সাইদ নামে দেড় বছর বয়সী শিশুটি সুস্থ রয়েছে। সোমবার সন্ধ্যায় শিশুটিকে আশংকাজনক অবস্থায় দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার তার নিজ গাড়িতে বহন করে দৌলতপুর হাসপাতালে ভর্তি করেন। সুস্থ হয়ে ওঠা শিশু আবু সাইদ উপজেলার আড়িয়া ইউনিয়নের পারশিতলাই গ্রামের মো. রাসেল আলীর ছেলে।


উপজেলার পিয়াপুর ইউনিয়নের শেরপুর গ্রামে মা’র সাথে নানার বাড়িতে থাকা অবস্থায় শিশুটির প্রচণ্ড জ্বর, খিচুনি ও শ্বাসকষ্ট শুরু হলে পরিবারের লোকজন কান্নাকাটি ও শোরগোল শুরু করে। এমনকি যানবহনের অভাবে হাসপাতালে নিতেও সমস্যার সন্মুখীন হন তারা। করোনাভাইরাস সংক্রান্ত জনসচেতনতা সৃষ্টি ও হাট-বাজারের দোকান বা ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে কিনা তা দেখতে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চলছিল।


এসময় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দানকারী দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার ওই বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় কান্না-কাটি ও শোরগোল শুনে গাড়ি থামিয়ে ওই বাড়িতে প্রবেশ করেন। কান্নারত মা’র কোলে শিশুটির অবস্থা আশংকাজনক অবস্থা দেখে তৎক্ষণাত শিশুটিকে গাড়িতে উঠিয়ে দ্রুত দৌলতপুর হাসপাতালে নেন তিনি।


মঙ্গলবার (৭ এপিল) দুপুরে চিকিৎসাধীন থাকা শিশুটির বিষয়ে দৌলতপুর হাসপাতালের কর্মকর্তা ডা. অরবিন্দ পাল জানান, শিশুটি আগের তুলনায় ভাল রয়েছে। এখনো বিপদ কাটেনি তবে চিকিৎসা চলছে, সুস্থ হয়ে উঠবে।


দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, নিজ কর্তব্য ও মানবতার দৃষ্টিকোন থেকে শিশুটিকে দ্রুত হাসাপাতালে নেয়া হয়েছিল। শিশুটি আগের চেয়ে ভাল রয়েছে।


বিবার্তা/শরিফুল/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com