করোনা: ভান্ডারিয়ায় অপরিচিতদের প্রবেশে বাধা
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৬:৩১
করোনা: ভান্ডারিয়ায় অপরিচিতদের প্রবেশে বাধা
ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ভান্ডারিয়ায় করোনা সংক্রমণ ঠেকাতে রাস্তা বন্ধ করে বহিরাগতদের গ্রামে ঢুকতে বাধা দিচ্ছে গ্রামবাসী। বাইরের এলাকার বা অচেনা কাউকেই গ্রামে ঢুকতে দেয়া হচ্ছে না। আর এ জন্য গ্রামের যুবকরাই পালা করে পাহারা দিচ্ছেন গ্রামে ঢোকার বিভিন্ন প্রবেশ পথে।


মঙ্গলবার (৭ এপ্রিল) জেলার ভান্ডারিয়া উপজেলার ভিাটাবাড়ীয়া ইউনিয়ন উত্তর শিয়ালকাঠী গ্রামে করোনাভাইরাস রুখতে এই অভিনব পন্থা অবলম্বন করেছেন এলাকাবাসী। আর এজন্য জেলার কাউখালী ও পার্শ্ববর্তী ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলার সাথে ওই ইউনিয়নের সকল সড়ক ও নৌপথের যোগাযোগ বন্ধ করে দিয়েছে গ্রামাবসী।


স্থানীয় যুবকরা জানান, করোনাভাইরাস প্রতিরোধে গ্রামের প্রবেশ পথ দিয়ে ঢুকতে না দেয়ার শপথ করেছেন গ্রামের বাসিন্দারা। আর তা নিশ্চিত করতে দিন রাত এক করে চলছে পাহাড়া। গ্রামের ঢোকার প্রবেশ পথ শিয়াকাঠী রাস্তার আয়রণ ব্রিজের মুখে আড়াআড়ি করে বাঁশ বেঁধে দেয়া হয়েছে। সাধারণ যানবাহন ও বাইরে থেকে কেউ ঢুকতে চাইলে তাকে সেখানে দাঁড়াতে হচ্ছে। গ্রামের বাসিন্দা হলে মিলছে ভেতরে ঢোকার ছাড়পত্র। অন্য গ্রামের বাসিন্দা বা অচেনা কেউ হলে তাকে সেখান থেকেই ফিরিয়ে দেয়া হচ্ছে। করোনাভাইরাসের প্রতিরোধে এই ব্যবস্থা। সেই সঙ্গে স্থানীয়দের বাড়িতে বাড়িতে গিয়ে যুবকরা চালাচ্ছেন সতর্কতামূলক প্রচারণা।


ওই গ্রামের বাসিন্দা জহিরুল ইসলাম বলেন, করোনাভাইরাসের প্রকোপ ছড়াতে আমরা বাইরের অপরিচিত লোকদের গ্রামে ঢুকতে দিচ্ছি না। গ্রামের কেউ এখন বাইরে বিশেষ কারণেও যাচ্ছেন না। দেশ জুড়ে চলছে এখন অঘোষিত লক ডাউন। বাস বা অন্যান্য যান চলাচল বন্ধ। আসা যাওয়ার কোনো উপায়ও নেই। গ্রামের ভেতরে যারা রয়েছেন তাদেরও সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করতে বলা হচ্ছে। নিয়মিত সাবান পানি দিয়ে হাত ধোওয়া সহ যাবতীয় স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য প্রচারণা চালনো হচ্ছে।


বিবার্তা/শারমিন/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com