শিরোনাম
নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ০৯:১৩
নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের (ভিক্টোরিয়া হিসেবে পরিচিত) একজন ওয়ার্ডবয় ও দুইজন নার্সের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়ায় জরুরি বিভাগ সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।


সোমবার (৬ এপ্রিল) রাতে করোনা রিপোর্ট পজেটিভ আসার পর রাত ১০টা থেকে জরুরি বিভাগ সাময়িক বন্ধ রাখার ঘোষণা আসে। ওই তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে।


মঙ্গলবার (৭ এপ্রিল) জরুরি বিভাগ জীবাণুমুক্ত করার পর আবারো খুলে দেয়া হবে। আর এই সময়ে হাসপাতালে না এসে শহরের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেয়া হয়।


১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আসাদুজ্জামান জানান, ইতোমধ্যে নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগ এলাকাতে একজন নারী করোনা আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার আগে ওই নারীকে ১০০ শয্যা হাসপাতালে আনা হয় প্রাথমিক চিকিৎসার জন্য। এছাড়াও পরবর্তীতে আরো দুইজন আক্রান্ত রোগী রোগ গোপন করে ১০০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। এসব কারণে জরুরি বিভাগের কয়েকজনকে এর আগেই হোম কোয়ারেন্টিনে নেয়া হয়। তাদের নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার রিপোর্টে নার্স ও ওয়ার্ডবয়সহ তিনজনের করোনা পজেটিভ পাওয়া গেছে। ওই তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে। এ কারণেই জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার জরুরি বিভাগ জীবানুমুক্ত করা হবে। জরুরি বিভাগ বন্ধ থাকলেও বর্হিবিভাগ ও অন্য সেবা অব্যাহত রয়েছে ও থাকবে।


এর আগে, ৩০ মার্চ বন্দ‌রের রসুলবাগ এলাকার ৪৫ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে মারা যান। প‌রে আইইডিসিআরকে খবর দিলে তারা এসে রোগীর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে। দুইদিন পর ২ এপ্রিল রিপোর্ট আসে তিনি কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন। কুর্মিটোলা নেয়ার আগে নারীকে ১০০ শয্যা হাসপাতালে নেয়া হয়েছিল।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com