পঞ্চগড়ে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা ক্যাম্প
প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৮:১৪
পঞ্চগড়ে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা ক্যাম্প
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ে সচেতনতার পাশাপাশি হতদরিদ্র মানুষের মাঝে ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা দেয়া শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী।


সোমবার (৩০ মার্চ) সকালে পঞ্চগড় চৌরঙ্গী মোড়ে রংপুর অঞ্চলের সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা শুরু করেন।


দিনব্যাপী ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা ক্যাম্পের উদ্বোধন করেন ৬৬ পদাতিক ডিভিশনের জেনারেল কমান্ডিং অফিসার (জিওসি) মেজর জেনারেল মো. নজরুল ইসলাম।


এ সময় ২২২ পদাতিক বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান সিদ্দিকী, ২৯ বীর এর অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ সালাহ্উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর রহমান, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।


দিনব্যাপী ক্যাম্পে সামাজিক দূরত্ব বজায় রেখে অসুস্থ সুবিধাবঞ্চিত নারী পুরুষের ব্যবস্থাপত্র, বিনামূল্যে ওষুধ, মাস্ক ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এ সময় মাইকে করোনা নিয়ে জনসচেতনতা সৃষ্টির প্রচারণাও চালানো হয়।


ক্যাম্প চলাকালীন সময়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেজর জেনারেল বলেন, দরিদ্র মানুষের হাতে ত্রাণ পৌছানোর দায়িত্ব এখনো সেনাবাহিনী নেয়নি। সেনাবাহিনী যখনি মনে করবে তখনি এই কার্যক্রম হাতে নেবে।


৬৬ পদাতিক ডিভিশন, রংপুরের জিওসি মেজর জেনারেল মো. নজরুল ইসলাম জানান, সেনাবাহিনী বেসামরিক প্রশাসনেকে সহায়তা করার জন্য নিয়োজিত হয়েছে। আমাদের উদ্দেশ্য হলো জনমনে স্বস্তি প্রদান করা এবং সরকারের নিয়মাবলী ও প্রধানমন্ত্রীর নির্দেশনাবলি যাতে করে যথাযথভাবে বাস্তবায়ন হয় সে ব্যাপারে জনসাধারণকে সম্পৃক্ত করা এবং কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা।


তিনি বলেন, প্রত্যেক জেলায় জেলায় জেলা প্রশাসক রয়েছেন, পুলিশ সুপার রয়েছেন এবং সিভিল সার্জন রয়েছেন। তারা প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ সেনাবাহিনী তাদের কাজকে তরান্বিত করে মাঠে বাস্তবায়ন করার পদক্ষেপ গ্রহণ করছেন।


তিনি পঞ্চগড়ের মানুষকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এখানকার মানুষ অনেক ভাল। সাধারণ মানুষের মাঝে শচেতনতা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। প্রায় শতকরা ৯৮ ভাগ মানুষের মুখে মাক্স রয়েছে এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতার মান যথেষ্ট সন্তসজনক।


এসময় তিনি বাংলাদেশ সেনাবাহিনী অতীতের ন্যায় জনসাধারারণের পাশে থাকবে এবং সরকারের দেয়া নির্দেশনাবলী অত্যান্ত নিষ্ঠার সাথে পালন করবে বলে প্রতিশ্রুতি প্রদান করেন।


বিবার্তা/বিপ্লব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com