শিরোনাম
ভোমরা দিয়ে প্রবেশ করছেন শত শত মানুষ, বাড়ছে করোনা আতঙ্ক
প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৬:১২
ভোমরা দিয়ে প্রবেশ করছেন শত শত মানুষ, বাড়ছে করোনা আতঙ্ক
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সমগ্র দেশ জুড়ে চলছে করোনাভাইরাস আতঙ্ক। ঠিক এসময়ে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে প্রবেশ করছেন ভারত ফেরত শত শত বাংলাদেশী। এতে সাধারন মানুষের মধ্যে করোনা আতঙ্ক বাড়ছে। তবে প্রশাসনের বলছে, যারাই প্রবেশ করছেন তাদেরকে কোয়ারেন্টিন থাকার নির্দেশনা দেয়া হচ্ছে।


ভোমরা ইমিগ্রেশনে খোঁজ নিয়ে জানা গেছে, রবিবার (২৯ মার্চ) বিকাল ৫ টা পর্যন্ত এ বন্দর দিয়ে ১২৭ জন বাংলাদেশী ভারত থেকে প্রবেশ করেছেন। শনিবার প্রবেশ করেছে আরো ১০৪ জন। আর গত ১ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত শুধু ভোমরা ইমিগ্রেশন দিয়ে ১ হাজার ৬৫৪ জন বাংলাদেশী পাসপোর্টধারী সাতক্ষীরায় প্রবেশ করেছেন। এদের প্রায় সবারই বাড়ি সাতক্ষীরাতে।


এদিকে করোনাভাইরাস প্রতিরোধে গোটা বাংলাদেশে যখন চলছে অঘোষিত লকডাউন। ঘর থেকে কোন মানুষ বের হতে পারছে না। ঠিক সে মুহুর্তেও বন্ধ নেই ভারত থেকে বাংলাদেশেীদের প্রবেশ। আর এতে করে সাধারন মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে।


সাতক্ষীরার ভোমরা ইমগ্রেশন ওসি বিশ্বজিৎ সরকার বলেন, রবিবার বিকাল ৫ টা পর্যন্ত এ বন্দর দিয়ে ১২৭ জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী ভারত থেকে প্রবেশ করেছেন। তবে, ভারতে লকডাউনের কারনে ভারতীয়রা বাংলাদেশ থেকে তাদের দেশে ফিরতে পারছেন না।


তিনি জানান, সে দেশের ইমিগ্রেশন এ ব্যাপারে খুবই কঠোর। অথচ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ বন্ধ নেই। প্রতিদিনই জেলার প্রতিটি থানায় আগতদের তালিকা পাঠানো হচ্ছে। তারা যাতে ১৪ দিন হোম করেয়েন্টাইনে থাকে সে ব্যাপারে নির্দেশনাও প্রদান করা হচ্ছে।


সাতক্ষীরা জেলা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক এড. ফাহিমুল হক কিসলু জানান, ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করবে তাদের সরকারীভাবে বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখতে হবে। এটা করতে ব্যর্থ হলে সাতক্ষীরার মানুষ হুমকির মধ্যে পড়তে পারে।


বিবার্তা/সেলিম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com