করোনায় মৃতদের জানাজা-দাফন নিশ্চিতে টিম গঠন ইফার
প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ১৫:৫৬
করোনায় মৃতদের জানাজা-দাফন নিশ্চিতে টিম গঠন ইফার
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির জানাজা ও দাফন নিশ্চিত করতে টিম গঠন করেছে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) নাটোর শাখা।


বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে কেন্দ্রের নির্দেশনা পাওয়ার পর শুক্রবার (২৭ মার্চ) সকাল থেকেই কাজ শুরু করেছে তারা। এ টিমের নাম দেয়া হয়েছে কাফন-জানাজা-দাফন সম্পন্নকারী টিম।


ইফার উপ-পরিচালক আবুল কাশেম জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নাটোর সদর উপজেলা ও ছয়টি উপজেলায় একটি করে টিম গঠন করা হবে।


প্রতিটি টিমে মসজিদের ইমাম-মুয়াজ্জিনের নেতৃত্বে ৫ জন সদস্য থাকবেন। এ কাজে ইফার উপজেলা ফিল্ড সুপারভাইজাররা আগ্রহীদের সম্মতিতে তালিকা তৈরি করছেন। টিম গঠন হলে সদস্যদের নাম-ঠিকানা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হবে।


শনিবার (২৮ মার্চ) বিকেলের মধ্যে টিম গঠন সম্পন্ন হবে এমন আশ্বস্ত করেন ইফার উপ-পরিচালক আবুল কাশেম।


এদিকে দেশে করোনাভাইরাসের নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে। এর মধ্যে দুই জন চিকিৎসকও রয়েছেন।


শুক্রবার (২৭ মার্চ) অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। করোনাভাইরাসে বাংলাদেশ এখন পর্যন্ত ৫ জন মারা গেছেন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com