শিরোনাম
বিরামপুর পৌরসভার দুর্নীতি তদন্তে দুদক
প্রকাশ : ১১ মার্চ ২০২০, ১৭:০৪
বিরামপুর পৌরসভার দুর্নীতি তদন্তে দুদক
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বিরামপুর পৌরসভার কাজে অনিয়ম দুর্নীতির তদন্ত শুরু করেছে দূর্নীতি দমন কমিশন (দুদক)।


অভিযোগ রয়েছে, দিনাজপুরের প্রথম শ্রেণির বিরামপুর সভার পৌর সুপার মার্কেট নির্মাণ ও ইউনিয়ন পরিষদের বিল্ডিং, বিভিন্ন ড্রেনের ইট আত্মসাৎ ছাড়াও পৌরসভার রাস্তাঘাট ড্রেন কালভাট নির্মাণে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র।এছাড়াও বিরামপুরের ঐতিহ্যবাহী হাট খাস কালেকশননের নামে কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারী হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।


সম্প্রতি বিরামপুর পৌর সুপার মার্কেট নির্মাণে ব্যাপক অনিয়ম দুর্নীতির বিষয়ে সুশীল সমাজের পক্ষে বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করা হয়।


৩ কোটি ১১ লাখ ৩৭ হাজার টাকা ব্যয়ে নির্মাণের জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের দরপত্রটি বাতিল হলেও মেয়র নিয়মনীতি উপেক্ষা করে নিজেই বাতিলকৃত দরপত্রটির কাজ নিজস্ব ঠিকাদারকে দিয়ে করিয়ে অনিয়ম ও দূর্নীতি করেছে। একইভাবে গত চার বছর পৌরসভার বিভিন্ন রাস্তা ঘাট ড্রন কালভাট নির্মাণে ব্যাপক অনিয়ম দুর্নীতি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে এবং সম্প্রতি বিরামপুর পৌরসভার অধিন ঐতিহ্যবাহী হাট যার প্রতি বছর ইজারা (ডাক) হয় প্রায় দুই কোটি টাকা।


মেয়র লিয়াকত হোসেন টুটুল চলতি বাংলা ১৪২৬ সান প্রায় ১ বছর হলো খাস কালেকশনের নামে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়েছে। পৌরবাসী ভ্যাট ট্যাক্স দিলেও প্রথম শ্রেণির নাগরিকরা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। পৌরবাসী রাস্তাঘাট ভাঙাচুরা ময়লা আবর্জনা ভর্তি ড্রেন কালভাট মশার উপদ্রপ রাস্তার উপর ময়লা আবর্জনার ভাগার থাকায় চরম দুর্দশার মধ্যে রয়েছে। এসব অয়িম দর্নীতির তদন্ত শুরু কারেছে জেলা দুর্নীতিদমন কমিশনের তদন্ত দল।


বৃধবার (১১ মার্চ) দুপুরে দিনাজপুর জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক এহসানুল হক পলাশের নেতৃত্বে একটি তদন্ত দল বিরামপুর পৌরসভার যায়। সেখানে মেয়র লিয়াকত আলী সরকার টুটুল ছুটিতে বাহিরে থাকায় প্যানেল মেয়র মাহাবুবুর রহমান হান্না, অ্যাকাউডেন্ট মোস্তাফিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী ফয়জুল ইসলাম, সহকারি প্রকৌশলী সেলিম উদ্দিনকে এসব অনিয়ম ও দুর্নীতি বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। পরে বিভিন্ন রেজিস্ট্রার খাতা পত্রের ফটোকপি ও ফাইলপত্রের ফটোকপি দুদকের কর্মকর্তা যাচাই বাচাই করে পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।


বিবার্তা/শাহ আলম/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com