শিরোনাম
গাজীপুর ৫ ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ০৯ মার্চ ২০২০, ১৯:২৭
গাজীপুর ৫ ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুর সদর উপজেলার পানিশাইল এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি অবৈধ ইটভাটা ভেঙে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রত্যেক ইটভাটা মালিককে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।


সোমবার (৯ মার্চ) দুপুরে এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান। অবৈধ ইটভাটায় যৌথভাবে অভিযান চালায় গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার পাইনশাইল এলাকাযর মেসার্স কাঁচা রস ব্রিকস, ডগরি ব্রিকস, সেভেন সেভেন ফাইভ ব্রিকস, মোল্লা অ্যান্ড কোং ব্রিকস ও মোল্লা ব্রিকস ভেকু মেশিন দিয়ে ভেঙে দেওয়া হয়েছে। এছাড়া এসব ইটভাটা মালিককে দুই লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়।


পরিবেশ অধিদফতরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এসব ইটভাটার বিরুদ্ধে অভিযান চালানো হয়। পর্যায়ক্রমে গাজীপুরের বিভিন্ন অঞ্চলে থাকা অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


অভিযানে পরিবেশ অধিদফতরের গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, মো. মমিন ভূঁইয়া, পরিদর্শক শেখ মুজাহীদ ও দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন। অভিযানে গাজীপুর র‍্যাব-১ এর সদস্যরা এবং আনসার ব্যাটালিয়ন সহযোগিতা করে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com