শিরোনাম
ফরিদপুরে ভূয়া দলিলে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা
প্রকাশ : ০৮ মার্চ ২০২০, ১৫:২১
ফরিদপুরে ভূয়া দলিলে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের বোয়ালমারীতে ভূয়া দলিলে মিথ্যা মামলা দিয়ে মুক্তিযোদ্ধা পরিমল কুমার বণিককে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী দালাল চক্রকে ব্যবহার করে হুমকি দিয়ে সম্পত্তি দখলের চেষ্টা করছেন সাতৈর জেআইডি সিনিয়র মাদ্রাসার গণিত শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্তী।


অভিযোগ সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের পাইকহাটি গ্রামে মুক্তিযোদ্ধা পরিমল কুমার বণিক ও তার পরিবার ঘোষপুর মৌজায় দুই একর ৬১ শতাংশ জমিতে বংশ পরম্পরায় প্রায় শত বছর ধরে পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতে বসবাস করে আসছেন। এরমধ্যে এক একর ৫ শতাংশ জমি নিজের দাবি করে ২০১৪ সালে সাতৈর ইউনিয়নের বেড়াদী গ্রামের সাতৈর জে.আই.ডি সিনিয়র মাদ্রাসার গণিত শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্তী তার পিতা শান্তি কুমার চক্রবর্তীকে দিয়ে ভূয়া দলিলে পরিমল বসত ভিটা দখলের চেষ্টা করেন এবং ফরিদপুরের সহকারী জজ আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন।


জানা যায়, দীর্ঘ চার বছর বিচার-বিশ্লেষণে শান্তি কুমার চক্রবর্তীর কাগজপত্র নকল ও ভূয়া প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ২০১৮ সালে মামলাটি খারিজ করে দেন। পরবর্তীতে সঞ্জয় কুমার চক্রবর্তী ও তার পিতা শান্তি কুমার চক্রবর্তী আদালতের রায় উপেক্ষা করে বিভিন্ন সময়ে হুমকি দিয়ে সম্পত্তি দখলের চেষ্টা চালাচ্ছেন। এতে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন বলে জানান পরিমল কুমার বণিক।


এ ব্যাপারে অভিযুক্ত সঞ্জয় কুমার চক্রবর্তী বলেন, বিচারক আমাদের আরএস রেকর্ড ও ১৯৪০ সালের দলিল বাতিল করায় আমরা মামলা হেরে গেছি। যে কারণে পুনরায় আপিল করেছি।


বিবার্তা/মিলু/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com