শিরোনাম
বগুড়ায় ১৪ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৩৫
প্রকাশ : ০৭ মার্চ ২০২০, ১৩:৩৯
বগুড়ায় ১৪ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৩৫
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সড়ক দুর্ঘটনা রোধে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের পরও বগুড়ায় গত ১৪ মাসে ২৭৮ টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় নিহত হয়েছে ৩৩৫ জন আর আহত হয়েছেন ২৬৪ জন। এসব ঘটনায় গুরুতর জখম হয়েছে ৭৮ জন। এসব দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত যানবাহনের সংখ্যা ৩৫২টি।


জেলার ১২টি থানা থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শুধু বগুড়া জেলাতেই গত ১৪ মাসে বিভিন্ন সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত হয়েছে ৪০ জন। আহত হয়েছে প্রায় ২৩৮ জন। এসব ঘটনায় পৃথকভাবে মামলা হয়েছে ২১৫টি।


হাইওয়ে পুলিশ থেকে প্রাপ্ত তথ্যমতে, ২০২০ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসেই সড়ক দূর্ঘটনা ঘটেছে ১৭টি। এতে নারী শিশু সহ নিহত হয়েছে ১৭ জন আর আহত হয়েছে প্রায় ২৮ জন। এদের মধ্যে গুরুতর আহত হয়েছে ৪ জন। এসব দুর্ঘটনায় প্রায় ২৩ টি যানবাহন ক্ষতিগ্রস্থ হয় এবং মামলা হয়েছে ১২টি।


তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ২০১৯ সালের জানুয়ারি মাসে ১৮টি পৃথক দুর্ঘটনায় নিহত হয়েছে ২১জন ও আহত ১০ জন, ফেব্রুয়ারি মাসে ১৯ দুর্ঘটনায় নিহত হয়েছে ১৯ জন ও আহত ৫ জন, মার্চ মাসে ১৬ দুর্ঘটনায় নিহত হয়েছে ২০ জন ও আহত ৬ জন, এপ্রিল মাসে ২৫ দুর্ঘটনায় নিহত হয়েছে ২৭ জন ও আহত ৩৩ জন, মে মাসে ১৪ দুর্ঘটায় নিহত ১২ জন ও আহত ১৬ জন এবং জুন মাসে ৩১ দুর্ঘটনায় নিহত হয়েছে ৪৮ জন এবং আহত ৪০ জন।


একই বছরের জুলাই মাসে ১৬ দুর্ঘটনায় নিহত হয়েছে ১৭ জন ও আহত ৭ জন, আগস্ট মাসে ২৬ দুর্ঘটনায় নিহত হয়েছে ৪৩ জন ও আহত ৫১ জন, সেপ্টেম্বর মাসে ২০ দুর্ঘটনায় নিহত হয়েছে ২৫ জন ও আহত ১৪ জন, অক্টোবর মাসে ২৬ দুর্ঘটনায় নিহত হয়েছে ৩১ জন ও আহত ১৮ জন, নভেম্বর মাসে ২৩ দুর্ঘটনায় নিহত হয়েছে ২৭ জন ও আহত ১৪ জন এবং ডিসেম্বর মাসে ২৭ দুর্ঘটনায় নিহত হয়েছে ২৮ জন ও আহত ২১ জন।


এ বিষয়ে হাইওয়ে পুলিশের নন্দীগ্রাম কুন্দারহাট শাখার ইনচার্জ পুলিশ পরিদর্শক ইয়ামিন উদ-দৌলা বলেন, মহাসড়কে দূর্ঘটনা এড়াতে হাইওয়ে পুলিশ নিয়মিত টহল ব্যবস্থা জোরদার করেছে। তাছাড়া জনসচেতনতা বৃদ্ধি লক্ষ্যে কমিউনিটি পুলিশিং, আলোচনা সভা করা হচ্ছে। অন্যদিকে বর্তমান সরকারের উন্নয়নমুখী পদক্ষেপ নির্মানাধীন চারলেনের রাস্তার উভয় পাশ্বের সাব লেন করা হলেই সড়ক দূর্ঘটনা কমে আসবে বলে ওই পুলিশ কর্মকর্তা দাবি করেন।


বিবার্তা/বাদশা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com