শিরোনাম
বরিশালে শ্রেষ্ঠ ৫ জয়িতাকে সম্মাননা প্রদান
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৩
বরিশালে শ্রেষ্ঠ ৫ জয়িতাকে সম্মাননা প্রদান
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয়ে অতিরিক্ত সচিব বেগম ফরিদা পারভীন বলেছেন, আমাদের প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এদেশের নারীদের আর পিছনে ফিরে তাকাতে হবে না।আমরা সকলেই দেশে জয়িতা সেই সাথে আমাদের পুরুষদের পাশাপাশি মহিলারা সমানতালে কাজ করে দেশকে সামনে দিকে এগিয়ে নিয়ে যাবার কাজে অংশ গ্রহণ করে চলছে।


মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি)) নগরীর অশ্বিনী কুমার টাউন হলে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় বরিশাল বিভাগের ছয় জেলা থেকে পাঁচ শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা ক্রেস্ট ও অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।


তিনি আরো বলেন, এদেশে মুক্তিযোদ্ধারা রক্তের বিনিময়ে যদি দেশ স্বাধীন করে না দিত তাহলে আজ আমরা বাংলার মটিতে বড় কোনো সরকারি কর্মকর্তা হতে পারতাম না।


বরিশাল বিভাগীয় প্রর্যায়ে পাঁচ ক্যাটাগরীতে পাঁচ শ্রেষ্ঠ জয়িতা সম্মাননাপ্রাপ্ত জয়িতারা হচ্ছেন অর্থনৈতিক সাফল্য অর্জনকারী পটুয়াখালী জেলার বাসিন্দা মোসা. শাহিনুর আক্তার। শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল জেলার নারী হাসিন আরা বেগম। সফল জননী বরগুনা জেলার নারী হালিমা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ঝালকাঠী জেলার নারী মনোয়ারা বেগম।সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় পিরোজপুর জেলার মোসা. নয়ন তারা।


বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদফতর পরিচালক (যুগ্ম সচিব) মোঃ ফকরুল কবির, বরিশাল জেলা প্রশাসক এস. এম অজিয়র রহমান, বরিশাল মহিলা পরিষদ সভাপতি রাবেয়া খাতুন, বরিশাল জেলা সাবেক মহিলা বিষয়ক কর্মকর্তা রাসিদা বেগম।


মঞ্চে আরো উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদফতরের উপ-সচিব ফেরদৌসি খানম, বরিশাল বিভাগীয় অতিরিক্ত কমিশনার (রাজস্ব) মো. জাকারিয়া, বরিশাল উন্নয়ন সংস্থা আভাষ নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল। অনুষ্ঠান সার্বিকভাবে পরিচালনা করেন বরিশাল বিভাগীয় মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক দিলারা খানম।


এসময় প্রধান অতিথিসহ বিভিন্ন অতিথিরা শ্রেষ্ঠ ৫ জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট অর্থের চেক তুলে দেন। এছাড়া বিভাগীয় প্রর্যায়ের ৪০ জন জয়িতাদের মধ্যে ৩০ জনকে বাচাই করা হয়। এদের ভিতর থেকে বিচারক মন্ডলির সদস্যরা পাঁচ জন শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন করে। অপর ২৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান ও অর্থ প্রদান করার মাধ্যমে তাদের সহযোগিতা করা হয়।


বিবার্তা/জসিম উদ্দিন/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com