শিরোনাম
বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, ৬শ’ যাত্রীর জরিমানা
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪২
বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, ৬শ’ যাত্রীর জরিমানা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিনা টিকিটে ট্রেন ভ্রমণে পাঁচটি আন্তঃনগর ট্রেনের ৬শ’ যাত্রীর কাছ থেকে ১ লাখ ১২ হাজার টাকা ভাড়া আদায় করেছেন পাবনার পাকশী বিভাগীয় রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত।


শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আসাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।


জানা গেছে, পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেনের নেতৃত্বে ২১ ও ২২ ফেব্রুয়ারি সকাল থেকে দুপুর পর্যন্ত ঈশ্বরদী-খুলনা রেল রুটের পাকশী রেলওয়ে স্টেশনে ব্লকচেকিং অভিযানকালে বিনা টিকিটের যাত্রীদের টিকিট করানো হয়।


আন্তঃনগর ট্রেনগুলো হলো- রাজশাহী-গোয়ালন্দগামী ৭৫৬ নম্বর মধুমতী এক্সপ্রেস, রাজশাহী-খুলনাগামী ৭৬২ নম্বর সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা-রাজশাহীগামী ৭৮৪ নম্বর টুঙ্গিপাড়া এক্সপ্রেস, খুলনা-চিলাহাটিগামী ৭২৭ নম্বর রূপসা এক্সপ্রেস এবং রাজশাহী-খুলনাগামী ৭১৬ নম্বর কপোতাক্ষ এক্সপ্রেস।


ব্লক চেকিংয়ের সময় উপস্থিত ছিলেন- পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, শফিকুল ইসলাম, বরকত-উল্লাহ আল আমিন প্রমুখ।


পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন জানান, দেশের বিভিন্ন রুটে চলাচলকারী পাঁচটি আন্তঃনগর ট্রেনের পাকশী স্টেশনে স্টপেজ রয়েছে। প্রতিবছর পাকশী ফুরফুরা শরীফে বাৎসরিক মাহফিলে দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মুসল্লি আসেন। ফেরার সময় টিকিট কাউন্টারে অতিরিক্ত ভিড় থাকায় অনেকেই বিনা টিকিটেই ট্রেনে ওঠার জন্য অপেক্ষা করে থাকেন।


তিনি আরো জানান, শুধু গত দুই দিনে পাকশী রেলওয়ে স্টেশনের টিকিট কাউন্টারে ৭৪০ জন যাত্রীর কাছ থেকে ৯২ হাজার ৪৬৫ টাকা আদায় করা হয়েছে।


পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক জানান, পাকশী রেলওয়ে স্টেশনে বিনা টিকিটের ৬০০ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ৭৫ হাজার টাকা এবং জরিমানা ৩৭ হাজার টাকাসহ গত দুই দিনে সর্বমোট ১ লাখ ১২ হাজার টাকা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com