শিরোনাম
বসুন্ধরা বিটুমিন প্লান্টের যাত্রা শুরু
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৮
বসুন্ধরা বিটুমিন প্লান্টের যাত্রা শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের বিটুমিন প্লান্ট যাত্রা শুরু করেছে। শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৫০ মিনিটে এটি উদ্বোধন করা হয়।


ঢাকার কেরানীগঞ্জের পানগাঁওয়ে গড়ে ওঠা বেসরকারি খাতে দেশের প্রথম এই বেসরকারি বিটুমিন প্লান্ট উদ্বোধনের পরপরই দেশীয় চাহিদা মেটাতে উৎপাদন শুরু করবে।


দেশের প্রথম বেসরকারি এই বিটুমিন প্লান্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। এসময় আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বসুন্ধরা গ্রুপের কো-চেয়ারম্যান সাদাত সোবহান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান এবং বসুন্ধরা গ্রুপ ব্যবস্থাপনা পরিচালকের ছেলে ওয়ালিদ সোবহান।


বিটুমিন জ্বালানি তেলের একটি বাই-প্রোডাক্ট পণ্য। এটি মূলত রাস্তাঘাট নির্মাণে ব্যবহৃত হয়। বাংলাদেশে বছরে বিটুমিনের চাহিদা কয়েক লাখ টন। এর প্রায় পুরোটাই আমদানি করতে হয়। এর মধ্যে বিপিসির নিয়ন্ত্রণাধীন ইস্টার্ন রিফাইনারি ৭০ হাজার টন উৎপাদন করে। বাকি বিটুমিন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে আমদানি করা হয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com