শিরোনাম
নীলফামারীতে শুরু হচ্ছে আন্তর্জাতিক চারুকলা উৎসব
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪২
নীলফামারীতে শুরু হচ্ছে আন্তর্জাতিক চারুকলা উৎসব
ফাইল ছবি
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নীলফামারীতে তৃতীয় আন্তর্জাতিক চারুকলা উৎসব উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে আয়োজক কমিটি।


শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জানানো হয় আগামী ২৬-২৯ ফেব্রুয়ারি পর্যন্ত এই উৎসব অনুষ্ঠিত হবে।


নীলফামারী নীলসাগরে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বরেণ্য শিল্পী অধ্যাপক রফিকুন নবী এবং বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং সভাপতিত্ব করবেন চারুকলা উৎসবের প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর।


সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক মোহাম্মদ ইউনুস, কিউরেটর হারুর অর রশীদ টুটুল, দিদার সুলতানা পুতুল বক্তব্য দেন। ভিশন ২০২১ এবং আর্ট বাংলার সার্বিক ব্যবস্থাপনায় এই উৎসবে আন্তর্জাতিক আর্টক্যাম্প, কনটেম্পোরারি আর্ট প্রজেক্ট, শিল্পকর্ম প্রদর্শনী, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং লোক ও কারুশিল্প মেলা অনুষ্ঠিত হবে।
ভিশন ২০২১'র প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমান বলেন, উৎসবে বাংলাদেশের বরেণ্য ও তরুণ শিল্পীবৃন্দ ছাড়াও যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, রুমানিয়া, মিয়ানমার, নেপাল, জার্মানী ও ভারতসহ বিভিন্ন দেশের ১২জন স্বনামধন্য শিল্পী অংশগ্রহণ করবেন।


সংবাদ সম্মেলনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহবায়ক আহসান রহিম মঞ্জিল, জাতীয় রবীন্দ্র সঙ্গিত সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক রাসেল আমিন স্বপন উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, নীলফামারীর বিভিন্ন স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী টানা চারদিন শিল্পকর্ম নির্মাণের সুযোগ পাবে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com