শিরোনাম
বঙ্গোপসাগরে ৪টি বিদেশি ট্রলার, ২৪ জেলে আটক
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫১
বঙ্গোপসাগরে ৪টি বিদেশি ট্রলার, ২৪ জেলে আটক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরের গভীর সমুদ্রে বাংলাদেশের অর্থনৈতিক জলসীমায় অনুপ্রবেশকারী চারটি বিদেশি মাছ ধরার ট্রলার ও ২৪ জন জেলেকে আটক করেছে নৌবাহিনী জাহাজ ওমর ফারুক।


শুক্রবার (২১ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গোপসাগরে মাছ ধরার সময় গত ১৮ ফেব্রুয়ারি সী হর্স, ওয়াসানা-০১, ওয়াসানা-০৩ ও সানজু পুথা-০৭ নামের ট্রলার চারটি বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়ে।


সেন্টমার্টিনের ১৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বাংলাদেশের অর্থনৈতিক জলসীমায় অনুপ্রবেশ করেছিল ট্রলার চারটি। বাংলাদেশের জলসীমায় নিয়মিত টহল দেওয়ার সময় বানৌজা ওমর ফারুক ট্রলার চারটিকে আটক করে।


উদ্ধার করা ট্রলার ও জেলেদের চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়েছে। ট্রলার ও আটক জেলেদের বিষয়ে আইনি ব্যবস্থা নিতে শনিবার (২২ ফেব্রুয়ারি) ফিশারিজ বিভাগের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে আইএসপিআর।


উল্লেখ্য, বাংলাদেশের বিশাল সমুদ্রসীমায় তিনটি বড় মৎস্য বিচরণক্ষেত্র রয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় মৎস্য বিচরণক্ষেত্রটি এশিয়ার মধ্যে অত্যন্ত মূল্যবান টুনা মাছের আদর্শ বিচরণক্ষেত্র হিসেবে বিশ্বে সুপরিচিত। অল্পসংখ্যক দেশীয় ফিশিং ট্রলার এই বিচরণক্ষেত্রে মৎস্য আহরণ করে থাকে। এছাড়া বছরের নভেম্বর থেকে মার্চ পর্যন্ত বঙ্গোপসাগর মোটামুটি শান্ত থাকায় বিভিন্ন সময়ে বিদেশি ট্রলারও গভীর সমুদ্রে বাংলাদেশে মৎস্য আহরণের জন্য চলে আসে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com