শিরোনাম
‘নতুন প্রজন্মকে পাকিস্তানী বাহিনীর নির্মমতা জানাতেই বধ্যভুমি সংস্কার’
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৭
‘নতুন প্রজন্মকে পাকিস্তানী বাহিনীর নির্মমতা জানাতেই বধ্যভুমি সংস্কার’
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ ও নতুন প্রজন্মকে পাকিস্তানী বাহিনীর নির্মমতা জানানোর জন্য বধ্যভূমি সংস্কার ও স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।


বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন বধ্যভূমির সংস্কার ও নবনির্মিত স্মৃতিস্তম্ভের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার চলমান আছে।যারা বিচারের আওতায় আসেনি তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে।


জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাজাহান আনছারী, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সাবেক রাষ্ট্রদূত ও মুক্তিযোদ্ধা আনোয়ার উল আলম শহীদ, মুক্তিযোদ্ধা বুলবুল খান মাহবুব, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফউজ্জামান স্মৃতি।


অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ।


এ সময় শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, সরকারি ও বেসরকারি দফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী হানাদার বাহিনী রাজাকারদের সহযোগিতায় মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী বীর বাঙালিদের ধরে এনে নির্যাতন করে হত্যা করে তাদের লাশ টাঙ্গাইল জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন স্থানের জঙ্গলে ফেলে দিত।এই বধ্যভূমিটি দীর্ঘদিন অযত্ন অবহেলায় পড়ে ছিল। টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে এই বধ্যভূমির স্থান সংস্কার করে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে।


বিবার্তা/মোল্লা তোফাজ্জল/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com