শিরোনাম
মঙ্গল ও শান্তি কামনায় ময়মনসিংহে বড়দিন উদযাপিত
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৯, ১৮:০৭
মঙ্গল ও শান্তি কামনায় ময়মনসিংহে বড়দিন উদযাপিত
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মঙ্গল আর শান্তির প্রার্থনার মধ্য দিয়ে মময়মনসিংহে উদযাপিত হয়েছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন।


বড়দিন উপলক্ষে বুধবার (২৫ ডিসেম্বর) নগরের ভাটিকাশরস্থ ক্যাথেড্রাল গির্জা হাউস উপাসনালয়ে প্রার্থনার মধ্যদিয়ে নানা অনুষ্ঠান শুরু হয়।


প্রার্থনা পরিচালনা করেন বৃহত্তর ময়মনসিংহের ধর্মগুরু বিশপ পল পনেন কুবি। প্রার্থনায় বিশ্ব জাতির মঙ্গল আর শান্তির কামনা করা হয়।


এরপর আনন্দ, উদ্দীপনা ও মানবতার পথে নিজেদের বিলিয়ে দেয়ার প্রত্যয় নিয়ে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে কেক কাটার আয়োজন করা হয়।


এসময় ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৪ মেজর শিবলি সাদিক, অতিরিক্ত পুলিশ সুপার (কোতোয়ালী মডেল সার্কেল) আল আমিন, কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদ ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ পিপিএম (বার), ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সহ-সভাপতি সংকর শাহাসহ সব বয়সের খ্রিস্টান ধর্মাবলম্বী নারী-পুরুষ ছাড়াও ময়মনসিংহে বসবাসরত বিদেশী নাগরিকরা অংশ নেন।


এছাড়া জেলার প্রতিটি গির্জায় একই ধরনের আচার-অনুষ্ঠান পালন করা হয়।গির্জাগুলোতে রঙিন বাতিসহ বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে।


দিবসটি উপলক্ষে জেলার বিভিন্ন উপাসনালয়, গির্জা এবং বড়দিন উদযাপন অনুষ্ঠানস্থলগুলোতে কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


বিবার্তা/বাপ্পী/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com