শিরোনাম
চীনা ৫৮০ মে.টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে
প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৯, ১৭:৪৯
চীনা ৫৮০ মে.টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চীন থেকে আমদানি করা ৫৮০ মেট্রিক টন পেঁয়াজ বুধবার থেকে চট্টগ্রাম বন্দরে খালাস হচ্ছে। আগামী সপ্তাহে বন্দরে পৌঁছবে আরো এক লাখ টনেরও বেশি পেঁয়াজ।


ভোগ্যপণ্য আমদানিকারক প্রতিষ্ঠান খাতুনগঞ্জের বিএসএম গ্রুপ জরুরি ভিত্তিতে ৮০০ টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খোলে। দ্রুততম সময়ের মধ্যেই এই পেঁয়াজ আমদানি করেছে তারা।


তারমধ্যে ৫৮০ টন পেঁয়াজ বন্দরে এসে পৌঁছেছে। বাকি ২২০ মেট্রিক টন পেঁয়াজ আগামী ৩ দিনের মধ্যে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাবে বলে আমদানিকারক প্রতিষ্ঠানটি আশা করছে।


এছাড়া আরো কয়েকটি শিল্পগ্রুপের আমদানিকৃত বিপুল পরিমাণ পেঁয়াজের চালান আগামী সপ্তাহ থেকে চট্টগ্রাম বন্দরে পৌঁছাতে শুরু করবে। এসব চালানে এক লাখ টনেরও বেশি পেঁয়াজ থাকবে বলে আমদানিকারক সূত্রে জানা গেছে।


চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক আজ দুপুরে জানান, চীন থেকে আমদানিকৃত ৫৮০ মেট্রিক টন পেঁয়াজবোঝাই এমসিসি থাইপে নামক কন্টেইনারবাহী একটি জাহাজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। বন্দর কাস্টমসসহ অন্যান্য ভোগ্যপণ্য পরীক্ষাকারী সংস্থার ছাড়পত্র নিয়ে আজ খালাস কার্যক্রম শুরু হয়েছে।


এদিকে, আমদানিকারক প্রতিষ্ঠান বিএসএম গ্রুপের চেয়ারম্যান আবুল বশর চৌধুরী বলেন, গত ২ নভেম্বর ৮০০ টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খোলা হয়। দেশে পেঁয়াজ সংকটের বিষয় মাথায় রেখে মাত্র ২৫ দিনের মধ্যেই চীন থেকে ৫৮০ টন পেঁয়াজ দেশে আনতে সক্ষম হয়েছে তার প্রতিষ্ঠান। এই চালানের বাকি পেঁয়াজ আগামী ৩ দিনের মধ্যেই চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাবে বলে তিনি আশা প্রকাশ করেন।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com